২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রকৌশলে গুচ্ছের ভর্তি পরীক্ষা স্থগিত

-

আগামী ১২ আগস্ট তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। করোনাভাইরাসের চলমান পরিস্থিতিতে সেটি স্থগিত করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে রুয়েটের (রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) ভিসি অধ্যাপক রফিকুল ইসলাম সেখ বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা পরিস্থিতি উন্নতি হলে আবার ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।
প্রথমবারের মতো প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষা নেয়া তিনটি বিশ্ববিদ্যালয় হলো চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)।
গত ১২ জুন তিনটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে করোনা পরিস্থিতি বিবেচনায় সেটি আগামী ১২ আগস্ট নির্ধারণ করা হয়েছিল। তবে বর্তমানে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী অব্যাহত এবং চলমান কঠোর লকডাউন পুরোপুরি না ওঠায় ভর্তি পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এদিকে, এই বিষয়ে সিদ্ধান্ত নিতে গত সোমবার সন্ধ্যায় এক অনলাইন সভা ডেকেছিল কেন্দ্রীয় ভর্তি কমিটি। সেখানে করোনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে এই ভর্তি পরীক্ষার তারিখ পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন বিষয়টির চূড়ান্ত সিদ্ধান্ত ভর্তির ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে।
এ বিষয়ে রুয়েট ভিসি অধ্যাপক রফিকুল ইসলাম সেখ বলেন, সোমবারের কেন্দ্রীয় ভর্তি কমিটিতে ভর্তি পরীক্ষা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত হয়। করোনার সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ও এই সিদ্ধান্ত নিয়েছে। আগামীতে করোনা পরিস্থিতি উন্নতি হলে আলোচনা করে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে।

 


আরো সংবাদ



premium cement
ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের

সকল