২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খুবির ৮ শিক্ষক-কর্মচারী করোনায় আক্রান্ত : সব পরীক্ষা স্থগিত

-

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী মিলিয়ে আটজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া আরো কয়েকজনের পরিবারের সদস্যরা করোনায় আক্রান্ত বলে জানা গেছে। এর আগে আরো কয়েকজন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হওয়ার পর এখন সুস্থ। এ অবস্থায় খুলনা বিশ্ববিদ্যালয়ের সব ডিসিপ্লিনের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিøনের প্রফেসর এস এম আব্দুল আওয়াল, উপ-রেজিস্ট্রার হাওলাদার আলমগীর হাদী, সহকারী রেজিস্ট্রার মিজানুর রহমান মিজু ও তার পরিবার, সেকশন অফিসার নাসির জাহাঙ্গীর, উপ-রেজিস্ট্রার মঈনুল ইসলামের স্ত্রী, সেকশন অফিসার শফিকুল ইসলাম, স্টোর শাখার সেকশন অফিসার শাহরিয়ার সুমনের পরিবার, ল্যাব অ্যাসিস্ট্যান্ট উজ্জ্বল কু ু, ভাস্কর্য ডিসিপ্লিনের অফিস সহকারী লাভলু করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের কর্মচারী রিপনসহ বেশ কয়েকজন জ্বরে ভুগছেন বলে জানা গেছে। খুবি অফিসার্স কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম লিপন বলেন, আমাদের কর্মকর্তাদের মধ্যে কয়েকজন করোনায় আক্রান্ত বলে খবর পেয়েছি। এর মধ্যে সেকশন অফিসার নাসির জাহাঙ্গীরের অবস্থা বেশ জটিল বলে তাকে বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
খুলনা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর খান গোলাম কুদ্দুস বলেন, কয়েকজন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর করোনায় আক্রান্তের খবর জানতে পেরেছি। বিশ্ববিদ্যালয়ের ডিনদের সাথে মিটিংয়ে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
এ দিকে খুলনা অঞ্চলে করোনার প্রাদুর্ভাব ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় এবং আগামীকাল মঙ্গলবার থেকে খুলনা জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষিত হওয়ায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের সব ডিসিপ্লিøনের অনুষ্ঠিতব্য সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। গতকাল রোববার প্রোভিসি ও ডিনদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন। গতকাল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


আরো সংবাদ



premium cement