২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনা পরিস্থিতিতে রাজশাহীতে ঋণের টাকা আদায় করলে আইনি ব্যবস্থা গ্রহণ

-

রাজশাহী মহানগরীতে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার। সংক্রমণ রোধে গত ১১ জুন থেকে সাত দিন রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। তবে অবস্থার উন্নতি না হওয়ায় ১৬ জুন মহানগরীতে সর্বাত্মক লকডাউন আরো সাত দিন বাড়িয়ে ২৪ জুন মধ্যরাত পর্যন্ত করা হয়েছে। এদিকে করোনাকালে রাজশাহীতে অনেক বেসরকারি সংস্থা (এনজিও) গ্রাহকদের কাছ থেকে ঋণের টাকা আদায় করছেন। সুদের ওপর এনজিও থেকে ঋণ নিয়েছেন- এমন মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। যেখানে অনেকে তিন বেলার খাবারই জোগাড় করতে পারছেন না। সেখানে প্রতি সপ্তাহে ঋণের কিস্তির টাকা জোগাড় করা তাদের পক্ষে কোনোভাবেই সম্ভব হচ্ছে না। চরম অভাবে ঋণের বোঝা তাদের ওপর মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দেখা দিয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে ঋণের কিস্তি নেয়া বন্ধ রাখতে নির্দেশনা দিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। এরপরও কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে ঋণের কিস্তির টাকা আদায়ের অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন রাজশাহী জেলা প্রশাসক মো: আব্দুল জলিল।
রাজশাহীতে করোনা পরিস্থিতির মধ্যে গরিব মানুষের কাছ থেকে ঋণের কিস্তি আদায়ের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে রাজশাহী জেলা প্রশাসক সাংবাদিকদের এ কথা জানান। এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, আমরা এক মাস আগেই ঘোষণা দিয়েছি যারা ঋণের টাকা গ্রহণ করেছে, তারা যদি এই মুহূর্তে টাকা পরিশোধ করতে (কিস্তি দিতে) না পারে, তাদেরকে চাপ দেয়া যাবে না। সব এনজিওকে ডেকে এমন নির্দেশনা দিয়েছি। এরপরও যদি এ রকম কোনো (কিস্তি আদায়) অভিযোগ পাওয়া যায়, আমাদেরকে জানাবেন। আমরা সাথে সাথে ব্যবস্থা নেবো।
জেলা প্রশাসক আরো বলেন, করোনার প্রকোপ না কমায় রাজশাহী মহানগরীতে গত সপ্তাহ থেকে কঠোরভাবে কার্যকর হচ্ছে ‘সর্বাত্মক লকডাউন’। তবে জরুরি সেবার সাথে সম্পৃক্ত ব্যক্তিদের বের হতে বাধা নেই। এর বাইরে কেউ বের হলে ব্যবস্থা নেয়া হবে। আগামী ২৪ জুন মধ্যরাত পর্যন্ত এটি বলবৎ থাকবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত

সকল