২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পঞ্চগড়ে ২১ লাখ টাকার চা জব্দ করেছে কাস্টমস

-

পঞ্চগড়ে ভ্যাট না দিয়ে চা পরিবহন করায় প্রায় ২১ লাখ টাকার চা জব্দ করেছে কাস্টমস এক্সাইজ ভ্যাট সার্কেল কর্মকর্তারা। একই সাথে চা পরিবহনের দায়ে ট্রাকটিকেও জব্দ করা হয়। ট্রাক ও চা জব্দ করে পঞ্চগড় সদর থানা পুলিশের জিম্মায় দেয়া হয়েছে। আটককৃত চায়ের আনুমানিক মূল্য ২১ লাখ টাকা। গত মঙ্গলবার রাতে পঞ্চগড় সদর উপজেলার জগদল এলাকার খালপাড়া আল আমিন টি হাউজ হতে চা ও ট্রাক জব্দ করা হয়।
কাস্টমস সূত্র জানায়, চা কারখানা উত্তরা গ্রিন টির আবেদনের ভিত্তিতে সিলগালা করে এক ট্রাক চা চট্টগ্রাম নিলাম বাজারে পাঠানো হয়। কিন্তু চট্টগ্রামে না নিয়ে গোপনে আল আমিন টি হাউজে ২০০ বস্তা চা ভর্তি ট্রাকটি চা নামানোর চেষ্টা করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে জগদল এলাকায় গিয়ে হাতে নাতে ওই ট্রাকটিকে আটক করে কাস্টমস। চা আটকের সময় উত্তরা গ্রিন টির লোকজনের বাধার মুখে পড়ে কাস্টমস কর্মকর্তারা। দুই দফায় তিন ঘণ্টা তাদের অবরুদ্ধও করে স্থানীয় রাজনৈতিক প্রভাবশালীদের একটি মহল। এ সময় আল আমিন টি হাউজের সামনে থেকে চা আটক করে থানায় নিয়ে আসতে চাইলে কয়েকজন উচ্ছৃঙ্খল যুবক কাস্টমস কর্মকর্তাদের অবরুদ্ধ করে। এ সময় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এরপর চা ও ট্রাক নিয়ে সেখান থেকে পঞ্চগড়ে আসার পথে পঞ্চগড়-তেতুঁলিয়া মহাসড়কের তিন মাইল এলাকায় আবারো পথরোধ করে একদল যুবক। পরে সদর থানা পুলিশে খবর দেয়া হলে পুলিশের সহযোগিতায় চা ও ট্রাক থানায় নিয়ে আসা হয়।
সহকারী রাজস্ব কর্মকর্তা জাহিদ হাসান জানান, ট্রাক ও চা জব্দ করা হয়েছে। উত্তরা গ্রিন টি কোম্পানির মালিকানা নিয়ে দ্বন্দ্ব রয়েছে। মঙ্গলবার ওই কারখানার উৎপাদিত চা চট্টগ্রামে পাঠানোর আবেদন করে মালিক পক্ষ। কিন্তু তারা বেআইনিভাবে ভ্যাট ফাঁকি দেয়ার জন্যই ওই চা অন্যত্র সরিয়ে নিতে চেয়েছিল। এ জন্য তাদের জরিমানাসহ ভ্যাট গুনতে হবে। এ ঘটনায় সদর থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়েছে। বিভাগীয় কমিশনার কাস্টমসের নির্দেশে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
পঞ্চগড় সদর থানার ওসি আবু আক্কাছ আহম্মেদ জানান, মঙ্গলবার রাতে জগদল এলাকায় চা ভর্তি একটি ট্রাক আটক করতে যায় রাজস্ব কর্মকর্তা ও কর্মচারীরা। এ সময় বাধার মুখে পড়লে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাকটিকে উদ্ধার করে। বর্তমানে সদর থানা পুলিশের জিম্মায় রয়েছে ট্রাকটি।

 


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল