১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পুতুল সরকার দেশ চালাচ্ছে : মির্জা আব্বাস

-

আওয়ামী লীগ নয়, একটা ‘পুতুল সরকার’ দেশ চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
গতকাল মঙ্গলবার দুপুরে এক প্রতিবাদ সমাবেশে এই অভিযোগ করেন তিনি।
মির্জা আব্বাস বলেন, আমার বারবার একটা কথা মনে হয়, এদেশ সম্ভবত আওয়ামী লীগ চালাচ্ছে না। একটা পুতুল সরকার এদেশে বসা আছে। তারাই দেশ চালাচ্ছে। কারো নির্দেশ মতো কোনো গোষ্ঠী, কোনো প্রতিষ্ঠান, কোনো সংস্থা কিংবা এরা সবাই একত্রিতভাবে ঐক্যবদ্ধভাবে নিজেদের গা বাঁচানোর জন্য এই আওয়ামী লীগ নামক পুতুলটিকে টিকিয়ে রেখেছে।
মির্জা আব্বাস বলেন, এমন কোনো সংস্থা নেই, এমন কোনো প্রতিষ্ঠান নেই, এমন কোনো ব্যক্তি নেই যারা চুরি-ডাকাতি-লুট করে নাই। হাজার হাজার কোটি টাকা তারা বিদেশে পাচার করে দিয়েছে। পি কে হালদারের মতো বহু বেসরকারি এবং সরকারি কর্মচারীরা বাংলাদেশের টাকা লুট করেছে। তারা দেশে অবস্থান করছে আর তাদের সন্তান-সন্ততিরা বিদেশে অবস্থান করছে।
মির্জা আব্বাস বলেন, লুটপাটকারীদের বিচার করতে হবে। যদি আওয়ামী লীগ ক্ষমতায় না থাকে তাদের বিচার হবে। সেই বিচারের ভয়ে আজকে একটা গোষ্ঠী সরকারকে টিকিয়ে রেখেছে।
দলের চেয়ারপারসন খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া তিন তিন বারের প্রধানমন্ত্রী, উনাকে কেউ প্রধানমন্ত্রী বানিয়ে দেয় নাই, এদেশের লক্ষ কোটি মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে কোটি কোটি ভোটের ব্যবধানে তিনি এদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন। আজকে সেই প্রধানমন্ত্রী অন্ধকার প্রকোষ্ঠে ধুঁকে ধুঁকে মরছেন। উনার সুচিকিৎসা হচ্ছে না। আমরা উনার চিকিৎসার কথা বলেছি, আমরা বিদেশে নেয়ার কথা বলেছি-আমরা অনুরোধ করেছি। কিন্তু চোরে না শুনে ধর্মের কাহিনী। তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে তারা চিকিৎসা করাতে দেবে না। আমরা বলতে চাই যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসার সুযোগ দিন এবং নিপুণ রায় চৌধুরীকে মুক্তি দিন।
স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, নিপুণ রায় চৌধুরীর একটা ছোট্ট মেয়ে আছে। সেই মেয়ের কাছ থেকে তার মাকে দীর্ঘদিন বিচ্ছিন্ন করে রাখা-এটা খুবই অমানবিক রাজনীতি। তাকে অন্যায়ভাবে আটক করে রাখা হয়েছে।
তিনি বলেন, নিপুণ রায় চৌধুরীর মতো নেত্রীদেরকে গ্রেফতার করে, অসংখ্য নেতাকর্মীকে গুম করার পরেও শহীদ জিয়ার আদর্শের সৈনিকরা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কর্মীরা, তারেক রহমানের ভাই এবং বোনেরা ভয় পায় নাই, ভয় পায় না। বিএনপি ভাঙেও নাই, বিএনপি দুর্বলও হয় নাই।
কাজেই নিপুণ রায়কে গ্রেফতার করে রেখে বিএনপিকে ক্ষতিগ্রস্ত করা যাবে-এটা ভাবার কোনো কারণ নাই। তিনি বলেন, নিপুণ রায়ের প্রতি যে অন্যায় তারা (সরকার) করেছে আমরা তার প্রতিবিধান চাই। আমি চাই যে, তাকে অবিলম্বে মুক্তি দেয়া হোক। সরকার তার রাজনৈতিক স্বার্থে না হয় অপরাধ করেছে। আমরা আশা করব, আদালত পবিত্র স্থান। সেখানে অন্তত সে সুবিচার পাবে।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে সংগঠনটির সদস্য সচিব নিপুণ রায় চৌধুরীর মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশ হয়।
সংগঠনের সদস্য মীর সরাফত আলী সপুর সভাপতিত্বে ও আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সঞ্চালনায় সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, শিরিন সুলতানা, আজিজুল বারী হেলাল, আফরোজা আব্বাস, আবদুস সালাম আজাদ, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, খন্দকার আবু আশফাক, বিলকিস ইসলাম, ফরিদা ইয়াসমীন, আবদুর রহিম, আরিফা সুলতানা রুমা প্রমুখ বক্তব্য রাখেন।

 


আরো সংবাদ



premium cement