২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

উদ্ভাবন ও সেবা সহজীকরণে ইউজিসিতে কর্মশালা

-

উদ্ভাবন ও সেবা সহজীকরণ বিষয়ে দিনব্যাপী এক কর্মশালা গতকাল শনিবার ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিশনের সদস্য ও ইনোভেশন টিমের আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক ও উদ্ভাবনের ফোকাল পয়েন্ট রবিউল ইসলাম।
সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে উদ্ভাবনের বিকল্প নেই। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সেবা সহজীকরণ করা জরুরি। সেবা প্রত্যাশী যাতে কাক্সিক্ষত সেবা পেয়ে সন্তুষ্ট হয় সেদিকে খেয়াল রাখতে হবে।
সভায় প্রফেসর ড. আলমগীর আরো বলেন, বিশ্ব র্যাংকিংয়ে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর স্থান পেতে শিক্ষা ও গবেষণার উপযুক্ত পরিবেশ তৈরি করতে হবে। তিনি বলেন, বর্তমানে দেশে উচ্চশিক্ষার ব্যাপ্তি ব্যাপক বৃদ্ধি পেয়েছে। বিশ্ববিদ্যালয়গুলোতে গুণগত-মানসম্পন্ন শিক্ষা ও গবেষণা নিশ্চিত করতে ইউজিসি কাজ করছে বলে তিনি জানান।
স্বাগত বক্তব্যে ফেরদৌস জামান বলেন, সরকারি সেবা সাধারণ মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে উদ্ভাবন ও সেবা সহজীকরণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। সরকার গৃহীত পদক্ষেপগুলো যথাযথ বাস্তবায়ন সম্ভব হলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে স্থান পেতে সহজ হবে।
কর্মশালায় ইউজিসির সহকারী পরিচালক, সহকারী সচিব এবং সমমান কর্মকর্তারা অংশগ্রহণ করেন। উদ্ভাবন কর্মপরিকল্পনা নিয়ে কর্মশালায় বিস্তারিত আলোচনা হয়। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’

সকল