১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সুপ্রিম কোর্ট বারের সভাপতি পদ দখলের অপচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ

-

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির পদ দখলের অপচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। আওয়ামী লীগ সমর্থক আইনজীবীদের পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিনকে সুপ্রিম কোর্ট বারের সভাপতি ঘোষণার বিষয়টি প্রত্যাহার না করা পর্যন্ত তাদের অনাস্থা, প্রতিবাদ ও আন্দোলন অব্যাহত থাকেবে বলেও ঘোষণা দিয়েছে সংগঠনটির নেতারা। এই দাবিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে বিএনপি সমর্থক আইনজীবীরা রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনের চত্বরে এমন প্রতিবাদ ও বিক্ষোভ করেন।
প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্টের আইনজীবী তৈমূর আলম খন্দকার। তিনি বলেন, রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল ও বারের সাবেক দুইবারের সভাপতি এ এম আমিন উদ্দিনকে সভাপতি ঘোষণার বিষয়টি প্রত্যাহার না করলে আমরা আমাদের প্রতিবাদ অব্যাহত রাখব। এমনকি সুপ্রিম কোর্ট বারের সম্পাদক রুহুল কুদ্দুস কাজল যদি আমিন উদ্দিনকে বারের সভাপতি মানেন, প্রয়োজনে তাকেও দল থেকে (বিএনপি) বহিষ্কার করা হবে।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক আবেদ রাজা। প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন আইনজীবী মোহাম্মদ আলী, রাগিব রউফ চৌধুরী, রফিকুল ইসলাম মন্টু, আবদুল্লাহ আল মাহবুব, রেদওয়ান আহমেদ রানজিব, শাহাজাদী কোহিনুর পাপড়ি, নূরে আলম সিদ্দিকী সোহাগ, আনিসুর রহমান রায়হান, মোস্তাফিজুর রহমান আহাদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সগীর হোসেন লিয়ন, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমানসহ অর্ধশতাধিক আইনজীবী।
উল্লেখ্য গত ২৬ এপ্রিল সমিতির গঠনতন্ত্রের ১৬ অনুচ্ছেদ উল্লেখ করে সভাপতির শূন্যপদ পূরণের করণীয় নির্ধারণ করতে সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এই বিশেষ সাধারণ সভা আহ্বান করেন। গত ৪ মে দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে সহসভাপতি শফিক উল্লাহর সভাপতিত্বে অ্যাটর্নি জেনারেল ও সাবেক সভাপতি এ এম আমিন উদ্দিনকে সভাপতি নির্বাচিত করার ঘোষণা দেন আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা। তবে সভা শুরুর পর এতে সভাপতিত্ব কে করবেন তা নিয়ে হইচই, হট্টগোল ও বাগি¦তণ্ডায় জড়িয়ে পড়েন কার্যনির্বাহী কমিটিভুক্ত আওয়ামী লীগ ও বিএনপি সমর্থক পক্ষের আইনজীবীরা। এরপর সেই সভা মুলতবি করেন সম্পাদক ব্যারিস্টারর রুহুল কুদ্দুস কাজল।


আরো সংবাদ



premium cement