২০ জুন ২০২১
`

নিয়মিত কোর্ট চালুর দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ

-

নিয়মিত কোর্ট চালুর দাবিতে সাধারণ আইনজীবী পরিষদ, চট্টগ্রামের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ গত বৃহস্পতিবার সকালে কোর্টহিলস্থ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ভবনের সোনালী ব্যাংক চত্বরে অনুষ্ঠিত হয়েছে। সাধারণ আইনজীবী পরিষদ চট্টগ্রামের আহ্বায়ক সাবেক মহানগর পিপি অ্যাডভোকেট আব্দুস সাত্তারের সভাপতিত্বে এবং পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট মো: শামসুল আলমের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ এনামুল হক, আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট এ এস এম বদরুল আনোয়ার, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সৈয়দ আনোয়ার হোসেন, অ্যাডভোকেট ফৌজুল আমিন, অ্যাডভোকেট হাসান আলী চৌধুরী, অ্যাডভোকেট কাশেম কামাল, অ্যাডভোকেট মো: কবির হোসাইন, অ্যাডভোকেট আবু তাহের, অ্যাডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, অ্যাডভোকেট এম আনোয়ার হোসেন, অ্যাডভোকেট ইসকান্দার সোহেল, অ্যাডভোকেট আবুল ফজল তালুকদার, অ্যাডভোকেট কাজী হাসান, অ্যাডভোকেট স ম জসিম, অ্যাডভোকেট এস এম ইকবাল চৌধুরী প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সরকার ভার্চুয়াল কোর্ট চালু রেখে নাগরিকদের আইনের আশ্রয় লাভের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করে সাংবিধানিক অধিকার হরণ করেছে। বিচার প্রার্থী জনগণকে সরকার ন্যায়বিচার থেকে বঞ্চিত করেছে।
বক্তারা ভার্চুয়াল কোর্ট বাতিল করে অবিলম্বে নিয়মিত কোর্ট চালু করার জন্য প্রধান বিচারপতি ও আইনমন্ত্রীর নিকট জোর দাবি জানান। অন্যথায় রাজপথে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেন।

 



আরো সংবাদ


কাজের জন্য বিদেশ যেতে যে ঋণ সুবিধা পাবেন বাংলাদেশীরা সিলেটে ট্রিপল মার্ডার: গৃহকর্তা হিফজুর ৫ দিনের রিমান্ডে চাকরি হারালেন আবু ত্ব-হার সেই বন্ধু সিয়াম বগুড়ায় করোনা সংক্রমণ রোধে ৭ দিনের বিধিনিষেধ চলছে করোনায় দেশে ৮২ জনের মৃত্যু বিশ্বজুড়ে করোনাভাইরাসের ২.৫৮ বিলিয়ন ভ্যাকসিন প্রদান চাঞ্চল্যকর ইউসুফ হত্যা মামলায় ইউপি সদস্যের স্বীকারোক্তিমূলক জবানবিন্দ ডিসিসিআই কর্মকর্তাদের সাথে পাকিস্তান হাই কমিশনারের মতবিনিময় ৪ শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা : ৭ পুলিশ বরখাস্তের রায় স্থগিত টাঙ্গাইলে মঙ্গলবার থেকে ৭ দিনের কঠোর বিধিনিষেধ ওবায়দুল কাদেরকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য, কোম্পানীগঞ্জ আ’লীগের নিন্দা ও প্রতিবাদ

সকল