২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নিয়মিত কোর্ট চালুর দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ

-

নিয়মিত কোর্ট চালুর দাবিতে সাধারণ আইনজীবী পরিষদ, চট্টগ্রামের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ গত বৃহস্পতিবার সকালে কোর্টহিলস্থ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ভবনের সোনালী ব্যাংক চত্বরে অনুষ্ঠিত হয়েছে। সাধারণ আইনজীবী পরিষদ চট্টগ্রামের আহ্বায়ক সাবেক মহানগর পিপি অ্যাডভোকেট আব্দুস সাত্তারের সভাপতিত্বে এবং পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট মো: শামসুল আলমের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ এনামুল হক, আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট এ এস এম বদরুল আনোয়ার, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সৈয়দ আনোয়ার হোসেন, অ্যাডভোকেট ফৌজুল আমিন, অ্যাডভোকেট হাসান আলী চৌধুরী, অ্যাডভোকেট কাশেম কামাল, অ্যাডভোকেট মো: কবির হোসাইন, অ্যাডভোকেট আবু তাহের, অ্যাডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, অ্যাডভোকেট এম আনোয়ার হোসেন, অ্যাডভোকেট ইসকান্দার সোহেল, অ্যাডভোকেট আবুল ফজল তালুকদার, অ্যাডভোকেট কাজী হাসান, অ্যাডভোকেট স ম জসিম, অ্যাডভোকেট এস এম ইকবাল চৌধুরী প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সরকার ভার্চুয়াল কোর্ট চালু রেখে নাগরিকদের আইনের আশ্রয় লাভের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করে সাংবিধানিক অধিকার হরণ করেছে। বিচার প্রার্থী জনগণকে সরকার ন্যায়বিচার থেকে বঞ্চিত করেছে।
বক্তারা ভার্চুয়াল কোর্ট বাতিল করে অবিলম্বে নিয়মিত কোর্ট চালু করার জন্য প্রধান বিচারপতি ও আইনমন্ত্রীর নিকট জোর দাবি জানান। অন্যথায় রাজপথে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেন।

 


আরো সংবাদ



premium cement