২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
নিঃশর্ত মুক্তির দাবি

খালেদা জিয়ার সুস্থতা কামনায় বিভিন্ন সংগঠনের দোয়া

-

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় গতকাল দোয়ার আয়োজন করে বিভিন্ন সংগঠন। এ সময় নেতারা অসুস্থ খালেদা জিয়ার দ্রুত নিঃশ্বর্ত মুক্তির দাবি জানান।
লেবারপার্টি : বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে সরকার ঘৃণ্য রাজনীতি করছে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে আওয়ামী লীগ নোংরা রাজনীতি করছে। প্যারোলে মুক্তির নামে শর্ত দিয়ে রাজনীতি ও জনগণ থেকে দূরে রাখছে। গুরুতর অসুস্থ ও ৭৫ বছরের বয়স্কা একজন সাবেক প্রধানমন্ত্রীকে জেল-জুলুম নির্যাতন ও নিপীড়ন মানবতাবিরোধী অপরাধের শামিল। বেগম জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপিকে জোরদার আন্দোলন সংগ্রাম করা উচিত।
গতকাল দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, উপদেষ্টা সদস্য বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো: হুমাউন কবির, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা জাকির হোসেন, শিক্ষাবিষয়ক সম্পাদক মিজানুর রহমান, মহিলা সম্পাদিকা নাছিমা নাজনিন, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান, হাবিবুর রহমান, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো: মিলন, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও যুবমিশন সদস্যসচিব শওকত হোসেন চৌধুরী প্রমুখ। সভায় বেগম খালেদা জিয়ার দ্রুত সুস্থতা কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন লেবার পার্টির ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা জাকির হোসেন।
জাগপা : বিএনপির চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে বিশেষ দোয়া মাহফিল করেছে ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা। গতকাল নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া ও ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাগপা সভাপতি বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সম্পাদক ডা: আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, নগর সভাপতি মোহাম্মদ হোসেন মোবারক, সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদ, জাগপা নেতা মো: ইসহাক আলী, আবুল হোসেন, মনসুর আহমেদ, তোফায়েল আহমেদ প্রমুখ।
এ সময় জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান মানবিক কারণে গুরুতর অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার ক্ষেত্রে সৃষ্ট জটিলতা নিরসনের ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিদেশে চিকিৎসার অনুমতি প্রশ্নে যাছাই-বাছাইয়ের নামে কালক্ষেপণের কৌশল পরিহার করা উচিত। তিনি বলেন, দেশকে আজকের পর্যায়ে নিয়ে আসার ক্ষেত্রে বেগম খালেদা জিয়ার অনেক ত্যাগ ও অবদান রয়েছে। কেবল দেশ ও জনগণের পক্ষে, গণতন্ত্রের পক্ষে আপসহীন অবস্থানের কারণে তিনি আজ সবচেয়ে মজলুম নেত্রী। দোয়া অনুষ্ঠানে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।
এনডিপি : গুরুতর অসুস্থ বিএনপির চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে তার বিদেশ যাওয়ার সব বাধা অপসারণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ন্যাশনাল ডেমোক্র্যাটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা।
গতকাল উত্তরায় ১০নং সেক্টরে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামানায় আয়োজিত দোয়া অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। তিনি বলেন, দেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার পছন্দের বিদেশের হাসপাতালে চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা ও পদক্ষেপ গ্রহণের মাধ্যমে প্রধানমন্ত্রী দৃষ্টান্ত স্থাপন করবেন বলে দেশবাসী বিশ্বাস করতে চায়। তিনি আরো বলেন, উন্নত চিকিৎসার অভাবে বেগম খালেদা জিয়ার অনাকাক্সিক্ষত কিছু হয়ে গেলে এর দায় বর্তমান সরকার কোনোভাবেই এড়াতে পারে না। প্রধানমন্ত্রী করোনাকালীন এই মহাসঙ্কটে খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থার মাধ্যমে জাতীয় ঐক্যের পথ সুগম করবেন বলে প্রত্যাশা করি।
এ সময় আরো উপস্থিত ছিলেন এনডিপি মহাসচিব মো: মঞ্জুর হোসেন ঈসা, ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, যুগ্ম মহাসচিব হায়াত মাহমুদ, ঢাকা মহানগর সভাপতি শহীদুল্লাহ প্রিন্স, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন রহিম প্রমুখ।
মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দোয়া
এদিকে তার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় গতকাল শুক্রবার বিএসএমএমইউর কেন্দ্রীয় জামে মসজিদে জুমাবাদ জাতীয়তাবাদী শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগে দোয়া মাহফিল আয়োজন করা হয়। এতে মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারী ছাড়াও বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি, সুস্বাস্থ্য ও দীর্ঘ কর্মময় জীবন কামনায় দোয়া করেন।
মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সাবেক ডেপুটি রেজিস্ট্রার অধ্যাপক ডা: এস এম রফিকুল ইসলাম বাচ্চু, সহযোগী অধ্যাপক ডা: মো: নজরুল ইসলাম, ডা: মো সাইফুল ইসলাম সেলিম, সাবেক ডেপুটি রেজিস্ট্রার ডা: সাইফুদ্দিন নেসার উদ্দিন আহমেদ তুষান, ডা: মো: সামিউল আলম সোহান, ডা: মো: জাহিদুল কবির, ডা: শাকিল আহমেদ, এমট্যাব মহাসচিব মো: হাফিজুর রহমান, ঢাকা মেডিক্যাল কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: শিপন মিয়া, মো: রাসেদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement