১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কর্মসংস্থানের মাধ্যমে শ্রমজীবী মানুষকে স্বনির্ভর হিসেবে গড়ে তোলা সম্ভব : গোলাম পরওয়ার

-

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, আমাদের সমাজে জনসংখ্যার একটা বিশাল হচ্ছে হতদরিদ্র ও শ্রমজীবী। এই বিশাল জনগোষ্ঠীকে অবহেলিত রেখে জাতীয় উন্নয়ন অগ্রগতি সম্ভব নয়। প্রতি বছর কিংবা কিছু দিন পর পর এসব মানুষকে একটু একটু সহযোগিতা না করে স্থায়ী রোজগারের একটা ব্যবস্থা করতে পারলে ব্যক্তি সমাজ ও জাতি উপকৃত হবে। ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণের প্রত্যয়দীপ্ত কাফেলা বাংলাদেশ জামায়াতে ইসলামী স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে রিকশা শ্রমিকদের মাঝে রিকশা বিতরণের উদ্যোগ নিয়েছে। এর ফলাফল সুদূরপ্রসারী। আজকে যেসব ভাইদের রিকশা প্রদান করা হয়েছে কিছ ুদিন পর এই রিকশাচালক ভাইয়েরা মিলে অন্য ভাইকে রিকশা কিনে দিতে সহযোগিতা করতে সমর্থ হবে ইনশা আল্লাহ। এভাবেই সমাজে বৈষম্য দূর হবে এবং ইনসাফ প্রতিষ্ঠিত হবে। তবে জীবনের সব ক্ষেত্রে জবাবদিহিতা ও সৎ উপার্জন করতে হবে। তাহলে ইহকালীন সাফল্য ও পরকালীন মুক্তির পথ প্রশস্ত হবে।
জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সিলেট মহানগরী আমির মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও সিলেট অঞ্চল পরিচালক অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। বক্তব্য রাখেন মহানগর জামায়াতের নায়েবে আমির মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা মুফতি আলী হায়দার, মাওলানা আব্দুল মুকিত, কারি আলা উদ্দিন, মুহাম্মদ আনোয়ার আলী, শফিকুল আলম শফিক ও শ্রমিক নেতা অ্যাডভোকেট ইয়াসীন খান প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল