১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইউএনবি ও ঢাকা কুরিয়ারের এডিটর এট লার্জ হিসেবে আফসান চৌধুরীর যোগদান

-

প্রবীণ সাংবাদিক ও ইতিহাস গবেষক বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত আফসান চৌধুরী ইউএনবি এবং ঢাকা কুরিয়ারে এডিটর এট লার্জ হিসেবে যোগ দিয়েছেন।
ইউএনবি এবং ঢাকা কুরিয়ারের চিফ এডিটর এনায়েতউল্লাহ খান বলেন, ইউএনবি এবং ঢাকা কুরিয়ারের প্রতিষ্ঠাতা সদস্য আফসান চৌধুরী পুনরায় এডিটর এট লার্জ হিসেবে যোগ দেয়ায় আমরা অত্যন্ত সম্মানিত। সাংবাদিকতা এবং ইতিহাস নিয়ে তার জ্ঞান এবং অভিজ্ঞতা আমাদের গণমাধ্যমের ভবিষ্যতের জন্য বিশাল উপকারে আসবে।’
তিনি আরো বলেন, আফসান চৌধুরীর যোগদান ডিজিটাল মিডিয়ার জন্য প্রেরণা হিসেবে কাজ করবে। বস্তুনিষ্ঠ এবং প্রাসঙ্গিক তথ্য দেয়ার পাশাপাশি তিনি একজন দক্ষ সামাজিক মাধ্যম কৌশলী।
দেশব্যাপী শতাধিক সংবাদদাতার পাশাপাশি ইউএনবির নিউ ইর্য়ক, নয়াদিল্লি, বেইজিং, কায়রো, লস অ্যাঞ্জেলেস, লন্ডন, ব্রাসেলস, টোকিও, ভ্যাঙ্কুভার এবং সিঙ্গাপুরে আর্ন্তজাতিক সংবাদদাতা রয়েছে। এর দুই কোটি দর্শক, শ্রোতা এবং পাঠক রয়েছে।
বর্তমানে ইউএনবি বিশ্বের ৪০টিরও বেশি দেশের সাথে সংবাদ বিনিময় চুক্তি করেছে। যার মধ্যে রয়েছে ভারতের পিটিআই, চীনের সিনহুয়া, জাপানের কিয়োদো, মালেশিয়ার বার্নামা, দক্ষিণ কোরিয়ার ইউনাপ এবং এশিয়ানেট, রাশিয়ার আইটিএআর-টিএএসএস, আফ্রিকার এফএএপিএ, সাইপ্রাসের সিএএন, মরোক্কোর সংবাদ সংস্থা এমএপি, এশিয়া প্যাসিফিকের ওএএনএ উল্লেখযোগ্য। ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত ইউএনবি দক্ষিণ এশিয়ায় বেসরকারি খাতে আত্মপ্রকাশ করা প্রথম পরিপূর্ণ ডিজিটাল বার্তা সংস্থা। বিশ্বের সর্ববৃহৎ তারবার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেস (এপি) ইউএনবির সংবাদ বিনিময়ের অংশীদার। এছাড়াও সংবাদ সংস্থা ওয়ার্ল্ড কংগ্রেসের (এনএডব্লিউসি) সদস্য ইউএনবি সবসময় সংবাদের সত্যতা এবং যর্থাথতার ওপর গুরুত্ব দিয়ে আসছে।


আরো সংবাদ



premium cement