১২ মে ২০২১
`

চট্টগ্রামে নামের মিলে সাজাভোগকারী হাছিনাকে মুক্তির আদেশ

-

মাদককারবারি হাসিনা আক্তারের পরিবর্তে চট্টগ্রাম কারাগারে বন্দী থাকা হাছিনা বেগমকে মুক্তির নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম শরীফুল আলম ভূঁইয়ার আদালত শুনানি শেষে এই আদেশ দেন। ওই সাজাভোগকারী হাছিনা বেগম এক বছর সাড়ে চার মাস ধরে কারাগারে বন্দী রয়েছেন। হাছিনা বেগমের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ নয়া দিগন্তকে বলেন, কক্সবাজার টেকনাফ থানার হাসিনা আক্তার মাদকসহ গ্রেফতার হয়েছিলেন। জামিন থাকা অবস্থায় আদালত তার সাজা ঘোষণা করে। সাজা ঘোষণার পর থেকে হাসিনা আক্তার লাপাত্তা ছিলেন। নামের মিল থাকার সুযোগে পুলিশ আসল আসামির পরিবর্তে হাছিনা বেগমকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান। প্রায় দেড় বছর সাজা ভোগের পর ভুক্তভোগী পরিবার বিষয়টি আমাদের জানান। বিজ্ঞ আদালতে তা উপস্থাপন করলে আদালত কারা কর্তৃপক্ষকে আগে কারাভোগ করা হাসিনা আক্তার আর এখন কারাগারে থাকা হাছিনা বেগম সম্পর্কে প্রতিবেদন জমা দিতে আদেশ দেন।
তিনি আরো জানান, আদালতের আদেশে চট্টগ্রাম কারা কর্তৃপক্ষ হাসিনা আক্তারের পরিবর্তে হাছিনা বেগমের সাজা খাটার বিষয়টি নিশ্চিত করে আজ আদালতে প্রতিবেদন দাখিল করেন। আদালত শুনানি শেষে বিনাদোষে সাজাখাটা হাছিনা বেগমকে মুক্তির আদেশ দেন।
আদালত সূত্র জানায়, হাসিনা আক্তার চট্টগ্রাম নগরীর কর্ণফুলী থানা পুলিশের হাতে দুই হাজার ইয়াবাসহ আটক হয়ে ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি কারাগারে যান। তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়ে ২৭ নভেম্বর কারামুক্ত হয়ে লাপাত্তা ছিলেন। ২০১৯ সালের ১ জুলাই আদালত হাসিনা আক্তারকে ছয় বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।
আদালতে সাজা হওয়ার পাঁচ মাস পর টেকনাফ থানা পুলিশ ২০১৯ সালের ১৬ ডিসেম্বর হাছিনা বেগমকে গ্রেফতার করে কারাগারে পাঠান। কারাগারে থাকা হাছিনা বেগমের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানার টেকনাফ পৌরসভার চৌধুরী পাড়ায়। তিনি হামিদ হোছনের স্ত্রী। সাজাপ্রাপ্ত আসামি হাসিনা আক্তার একই এলাকার ইসমাইল হাজি বাড়ির হামিদ হোসেনের স্ত্রী। হাসিনা আক্তারের পরিবর্তে হাছিনা বেগম কারাগারে পাঠানোর সময়ে টেকনাফ থানার ওসি ছিলেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পুলিশ থেকে সাময়িক বহিষ্কৃত ও কারান্তরীণ প্রদীপ কুমার দাশ।

 



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৬৯০)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (১০৭১১)হামাসের কমান্ডার নিহত (৮৭৮৪)চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (৮৬২৮)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৬৪৯৩)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬১৬১)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৫৮৯৮)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৫৭২)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫৩১৪)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫২৮৭)