১২ মে ২০২১
`

সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. সাইফুল ইসলাম

-

সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উপদেষ্টা হিসেবে যোগদান করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাবেক শিক্ষক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মো: সাইফুল ইসলাম। সম্প্রতি আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব গ্রহণ করেন তিনি। এর আগে তিনি চুয়েটে পূর্ণকালীন অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।
অধ্যাপক ড. মো: সাইফুল ইসলাম বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পুরকৌশল বিষয়ে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এর পর ১৯৯৪ সালে ভারতের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ইউনিভার্সিটি অব রুরকি (বর্তমানে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি-আইআইটি) রুরকি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। শুধু শিক্ষা অর্জনের ক্ষেত্রে নয় পেশাদার ক্ষেত্রেও তিনি তার যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। দীর্ঘদিন চুয়েটে চাকরিকালে তিনি অনুষদের ডিন, বিভাগের প্রধান, শিক্ষার্থী কল্যাণ, পরিকল্পনা ও উন্নয়ন, গবেষণা ও সম্প্রসারণ, হল প্রভোস্ট, সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন। বিভিন্ন সম্মেলনসহ জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তার ৭০টিরও বেশি গবেষণা নিবন্ধ প্রকাশিত হয়েছে । এ দিকে সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগে উপদেষ্টা হিসেবে যোগদান করায় অধ্যাপক ড. মো: সাইফুল ইসলামকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক মো: মোজাম্মেল হক ও উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান। বিজ্ঞপ্তি।

 

 



আরো সংবাদ


হামাসের কমান্ডার নিহত (৯৭২৫)চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (৯৫৯১)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭২৬০)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৫৮১)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮১৫)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬১)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৩১৪)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪০৯৪)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১১)কুম্ভমেলার তীর্থযাত্রীরা ভারতজুড়ে যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়েছে (৩৫৬৯)