১২ মে ২০২১
`

দেশ আজ এক বৃহৎ কারাগারে পরিণত হয়েছে : গোলাম পরওয়ার

-

বাংলাদেশ জামায়াতে ইসলামী সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া পৌর এলাকায় গত ৩ মে এক পারিবারিক ইফতার মাহফিল থেকে ২৫ জন রোজাদার এবং সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নে মে দিবসের আলোচনা অনুষ্ঠান থেকে পাঁচজন শ্রমিককে গ্রেফতার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল এক বিবৃতিতে বলেন, পুলিশ ৩ মে সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া পৌর এলাকার ব্যবসায়ী সাইফুল ইসলামের বাড়িতে অনুষ্ঠিত এক পারিবারিক ইফতার মাহফিল থেকে ২৫ জন রোজাদারকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায়। এদের মধ্যে আটজনকে বিস্ফোরক আইনে মামলা দিয়ে জেল হাজতে পাঠিয়ে বাকিদের ছেড়ে দেয়া হয়। অন্য দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়ন শ্রমিক কল্যাণ ফেডারেশন আয়োজিত মে দিবসের আলোচনা সভা থেকে পুলিশ পাঁচজন শ্রমিককে গ্রেফতার করে। এ আলোচনা সভা থেকে মোটর সাইকেল পাঁচটি, অটোরিকশা দু’টি, ইজিবাইক তিনটি, ব্যাটারি চালিত রিকশা ভ্যান দু’টি ও ছয়টি মোবাইল পুলিশ জব্দ করে নিয়ে যায়। এ ঘটনায় জেলা জামায়াতের আমির মাওলানা শাহিনুর আলম ও জেলা সেক্রেটারি অধ্যাপক জাহিদুল ইসলামসহ ৩৭ জনকে আসামি করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে সদর থানায় মামলা দেয়া হয়েছে। ৩ মে সন্ধ্যার পর শাহজাদপুর উপজেলা জামায়াতের সাবেক আমির মাওলানা আব্দুল খালেককে তার বাসার সামনে থেকে গ্রেফতার করে বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এ সব গ্রেফতারকৃত নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো মামলা বা ওয়ারেন্ট ছিল না। তাদের হয়রানির হীন উদ্দেশ্যেই অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। বেশ কিছু দিন ধরে পুলিশ সারা দেশেই অভিযান চালিয়ে জামায়াতে ইসলামীর নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করছে। সরকার মানুষের বাকস্বাধীনতা কেড়ে নিয়েছে। পুরো দেশ আজ এক বৃহৎ কারাগারে পরিণত হয়েছে। আমি পুলিশের এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
বিবৃতিতে তিনি আরো বলেন, পবিত্র রমজান মাসের শেষ দশক চলছে। সংখ্যাগরিষ্ঠ মুসলিম প্রধান এ দেশে রমজান মাসব্যাপী ধর্মীয় ভাব-গাম্ভীর্যময় পরিবেশ বিরাজ করে। বহু বছর ধরে এ দেশে ইফতার মাহফিল হয়ে আসছে। বর্তমানে ইফতার মাহফিল বাংলাদেশের ধর্মীয়-সামাজিক অনুষ্ঠানে পরিণত হয়েছে, যা এ দেশের সংস্কৃতিরই অংশ। ইফতার মাহফিলে দল-মত নির্বিশেষে সব শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করে আত্মশুদ্ধি লাভ করে। অথচ সরকার এমন একটি ধর্মীয় অনুষ্ঠান থেকে ধর্মপ্রাণ মানুষকে গ্রেফতার করে চরম অন্যায় করেছে। বর্তমানে দেশে নানা অপরাধ সংঘটিত হচ্ছে। সরকার সেই অপরাধীদের গ্রেফতার না করে উলটো সিয়াম পালনকারী ধর্মপ্রাণ মানুষকে গ্রেফতার করছে। শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশে এটি অনাকাক্সিক্ষত, অনভিপ্রেত ও খুবই দুঃখজনক। সংখ্যাগরিষ্ঠ মুসলমানের দেশে এ ঘটনা কিছুতেই মেনে নেয়া যায় না।
তিনি গ্রেফতারকৃত সব নেতাকর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান। অন্য এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান পুলিশের এ গ্রেফতার অভিযানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৭ জনের পরিবারের পাশে জামায়াত
সম্প্রতি সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার ফেরিঘাট ও দরবস্ত বাজারে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৭ জনের পরিবারের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। গতকাল মঙ্গলবার দিনভর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের নেতৃত্বে জামায়াতের প্রতিনিধিদল সড়ক দুর্ঘটনায় নিহতদের বাড়িতে গিয়ে পরিবারের প্রতি সমবেদনা জানান ও নিহতদের মাগফিরাত কামনা করে মুনাজাত করেন। এ সময় নিহত প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা করে প্রদান করা হয়। বিজ্ঞপ্তি।



আরো সংবাদ


হামাসের কমান্ডার নিহত (৯৭২৫)চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (৯৫৯১)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭২৬০)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৫৮১)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮১৫)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬১)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৩১৪)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪০৯৪)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১১)কুম্ভমেলার তীর্থযাত্রীরা ভারতজুড়ে যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়েছে (৩৫৬৯)