২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিমানের বিশেষ ফ্লাইট থেকে সোয়া ৩ কেজি স্বর্ণ উদ্ধার

-

দুবাই থেকে ছেড়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে অভিযান চালিয়ে সোয়া তিন কেজি ওজনের ২৮ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। তবে এই স্বর্ণগুলো অভিনব কৌশলে কারা নিয়ে এসেছে তাদেরকে এখনো গোয়েন্দারা চিহ্নিত করতে পারেনি। বৃহস্পতিবার মধ্যরাতে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ স্বর্ণ উদ্ধারের ঘটনা ঘটে। বিমানবন্দর সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ২টার দিকে দুবাই থেকে ছেড়ে আসা বিমানের বিশেষ ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করে। তার আগেই এ ফ্লাইটে স্বর্ণের চালান আসছে- এমন সংবাদের সূত্র ধরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালকের নেতৃত্বে একটি দল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজে তল্লাশি অভিযান চালান। এর আগে বিমান থেকে সব যাত্রীকে নেমে যাওয়ার সুযোগ দেয়া হয়। তল্লাশির একপর‌্যায়ে উড়োজাহাজের একটি সিটের নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় আটটি স্বর্ণের বার উদ্ধার হয়।
এ প্রসঙ্গে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক মো: ইফতেখার আলম ভুঁইয়া গতকাল সাংবাদিকদের জানান, আগে থেকেই গোপন সংবাদ ছিল, বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে (দুবাই-ঢাকা) স্বর্ণের চালান আসছে। আর এসব বহন করবে যাত্রী নামধারী কতিপয় ক্যারিয়ার। এরপরই নানা পয়েন্টে নজরদারি বাড়ানো হয়। তিনি বলেন, উদ্ধার হওয়া স্বর্ণের মূল্য দুই কোটি ছয় লাখ ২৫ হাজার টাকা। এ ঘটনায় মামলা হয়েছে। কর্মকর্তারা আরো জানান, এ নিয়ে গত ছয় মাসে বাংলাদেশ বিমানের উড়োজাহাজের ভেতর অভিযান চালিয়ে প্রায় ৩০ কেজিরও বেশি স্বর্ণবার উদ্ধার হয়েছে। বিমানবন্দরের দায়িত্বশীল কর্মকর্তারা নাম না প্রকাশের শর্তে নয়া দিগন্তকে জানান, সাম্প্রতিক সময়ে দুবাই, সৌদি আরব, কাতার থেকে আসা ফ্লাইটগুলোর উপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি কমে যাওয়ার কারণে চোরাচালান চক্রের সদস্যরা সুযোগ বুঝে নানা কৌশলে স্বর্ণের চালান ক্যারিয়ারের মাধ্যমে দেশে পাঠানোর চেষ্টা করছে। নজরদারি না বাড়ানো হলেও চোরাচালান সিন্ডিকেটের দৌরাত্ম্য আরো বাড়তে থাকবে। তাদের ধারণা ঈদকে সামনে রেখে লাগেজ পার্টির সদস্যদের দৌরাত্ম্য বেড়ে যায়।


আরো সংবাদ



premium cement
বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের

সকল