২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রথম প্রান্তিকে লাফার্জহোলসিমের মুনাফা বেড়েছে ৯৮ শতাংশ

-

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড প্রথম প্রান্তিকের প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৯৮ শতাংশ। বাজারে নতুন সিমেন্ট ও অ্যাগ্রিগেট ব্যবসার সংযোজনে কোম্পানিটির নিট বিক্রি বেড়েছে শতকরা ২৩ ভাগ, কর পূর্ববর্তী মুনাফা বেড়েছে শতকরা ১০৫ শতাংশ এবং ৯০০ বেসিস পয়েন্টে অর্জিত হয়েছে মার্জিন ইমপ্রুভমেন্ট।
প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ, ২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪৫ পয়সা। এ হিসেবে কোম্পানিটির ইপিএস ৪৪ পয়সা বা ৯৮ শতাংশ বেড়েছে। এ দিকে কোম্পানিটির চলতি বছরের প্রথম প্রান্তিকে নিট মুনাফা হয়েছে ১০৩ কোটি ৫০ লাখ টাকা। যার পরিমাণ আগের বছরের একই সময়ে ছিল ৫২ কোটি ২০ লাখ টাকা। এ হিসেবে মুনাফা বেড়েছে ৫১ কোটি ৩০ লাখ টাকার বা ৯৮ শতাংশ। ২০২১ সালে প্রথম প্রান্তিকে কোম্পানির নিট বিক্রি গত বছরের একই সময়ের তুলনায় শতকরা ২৩ ভাগ বেড়ে ৬,৩১৮ মিলিয়ন টাকা হয়েছে। কর পূর্ববর্তী মুনাফা হয়েছে ১,৩৬০ মিলিয়ন টাকা, যা আগের বছরের একই সময়ের তুলনায় শতকরা ১০৫ ভাগ বেশি।
এ ব্যাপারে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা রাজেশ সুরানা বলেন, লাফার্জহোলসিমের নতুন পানি প্রতিরোধী সিমেন্ট এবং নতুন বিপণন চ্যানেল ‘ডিরেক্ট টু রিটেইল’ ভালো সাড়া ফেলেছে বাজারে। নতুন নতুন নির্মাণ পণ্য উদ্ভাবনের আমাদের যে সক্ষমতা রয়েছে এবং এর মাধ্যমে গ্রাহকদের চাহিদা পূরণ ও সেবা প্রদান করার যে অঙ্গীকার আমরা করেছি এটা তারই বহিঃপ্রকাশ। তিনি আরো বলেন, এই প্রান্তিকে আমরা ক্লিয়ার সাইজ অ্যাগ্রিগেটস ব্যবসা শুরু করেছি যার শতভাগ চাহিদা এর আগে আমদানির মাধ্যমে পূরণ করা হতো। ফলে এর মাধ্যমে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। এ ছাড়া কোম্পানি ডিজিটাল উদ্যোগের সাহায্যে আমাদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি পেয়েছে এবং অধিকতর গ্রাহকের কাছে পৌঁছানো সম্ভব হয়েছে, যার মাধ্যমে বাজারে কোম্পানির অবস্থান দৃঢ় হয়েছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement