২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
বিভাগীয় প্রধানদের সাথে জরুরি সভা

লকডাউনেও জনগুরুত্বপূর্ণ কাজ চলমান থাকবে : চসিক মেয়র

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো: রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনা সংক্রমণের দ্রুত অবনতিশীল পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে হলে স্বাস্থ্যবিধি ও সরকারি সব নির্দেশনা পালনে কঠোরতা অবলম্বন যেমন অপরিহার্য, তেমনি নিজ নিজ অবস্থান ও প্ল্যাটফর্ম থেকে জনগুরুত্বপূর্ণ কাজগুলো নিষ্ঠার সাথে সম্পাদন করতে হবে। সিটি করপোরেশন মূলত জন দুর্ভোগ লাঘব ও সেবামূলক স্থানীয় সরকার প্রতিষ্ঠান। লকডাউন চলমান থাকা অবস্থায় এবং প্রয়োজনে জনস্বাস্থ্য নিরাপত্তা রক্ষায় প্রলম্বিত হলেও নগরীতে করোনা সংক্রমণ মোকাবেলায় সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ ভূমিকা ও দায়িত্ব রয়েছে। তাই আমাদের হাত গুটিয়ে বসে থাকার অবকাশ নেই।
তিনি গতকাল রোববার সকালে টাইগারপাসের চসিকের অস্থায়ী ভবনস্থ কার্যালয়ে বিভাগীয় ও শাখা প্রধানদের সাথে অনুষ্ঠিত এক জরুরি বৈঠকে এ কথা বলেন।
তিনি বলেন, চসিকের বিভাগগুলোর মধ্যে পরিচ্ছন্ন, স্বাস্থ্য ও প্রকৌশল বিভাগ সরাসরি জনসেবায় সম্পৃক্ত। তিনি বলেন, লকডাউন চলাকালীন সময়ে জনসমাগম না থাকায় চসিকের পক্ষে প্যাচ ওয়ার্ক ও জরুরি জনগুরুত্বপূর্ণ কাজগুলো নির্বিঘেœ শেষ করার সুযোগ হয়েছে। এই সময় কাজ করতে গিয়ে জনদুর্ভোগ ও বিড়ম্বনার সৃষ্টি হয় না। তাই এই সুযোগকে কাজে লাগাতে হবে।
তিনি বলেন, মশকনিধনের ক্ষেত্রেও চসিকের পরিচ্ছন্ন টিমকে কাজে লাগাতে কাউন্সিলরদের তত্ত্বাবধান ও নজরদারি প্রয়োজন। এ বিষয়ে তাদেরকেও সচেতন করতে হবে। তিনি বলেন, জরুরি কাজগুলো করতে যে ধরনের মানসম্পন্ন সামগ্রী ও সরঞ্জাম প্রয়োজন তা না থাকলেও, যতটুকু আছে ততটুকু দিয়ে আপাতত কাজ চালিয়ে যেতে হবে। ভালো মানের সামগ্রী ও উপাদান এবং সরঞ্জাম আহরণের বিষয়টি এখন প্রক্রিয়াধীন আছে।
এ সময় উপস্থিত ছিলেনÑ চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক, ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন, মনিরুল হুদা, সুদিপ বসাক, ঝুলুন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিক, বিপ্লব দাশ, মো: ফরহাদুল আলম, মির্জা ফজলুল কাদের, এস্টেট অফিসার মোহাম্মদ কামরুল ইসলাম, মুহাম্মদ ইকবাল হাসান, অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী, অতিরিক্ত পরিচ্ছন্নতা কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী প্রমুখ।


আরো সংবাদ



premium cement