২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাদার্ন ইউনিভার্সিটিতে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে নবীনবরণ অনুষ্ঠিত

-

সাদার্ন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের উদ্যোগে ফল সেমিস্টার ২০২০ ও স্পিৃং সেমিস্টার ২০২১ এর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান গত শনিবার ভার্চুয়ালে অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামানের সভাপতিত্বে অনলাইনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক প্রকৌশলী মো: মোজাম্মেল হক। অনলাইনে আরো যুক্ত ছিলেন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের উপদেষ্টা ও বিভাগীয় প্রধানরা।
প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রকৌশলী মো: মোজ্জাম্মেল হক বলেন, তোমরা যারা উচ্চশিক্ষার জন্য সাদার্নকে বেছে নিয়েছো সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম। শিক্ষার মান নির্ভর করে তিনটি গুরুত্বপূর্ণ বিষয়ের উপর। ভালো শিক্ষক, শিক্ষা উপকরণ এবং শিক্ষার পরিবেশÑ এ তিনটির সবগুলোই সাদার্ন ইউনিভার্সিটিতে আছে। করোনা মহামারীর দুর্যোগ কখন শেষ হবে আমরা কেউ জানি না। তাই এ পরিবেশের সাথে মানিয়ে নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। প্রত্যেক মানুষের মেধা প্রায় সমপর্যায়ের কিন্তু সঠিকভাবে চর্চার অভাবে অনেকে ভালো ফল করতে পারে না। ছাত্রজীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে মেধার চর্চা। শিক্ষার সাথে নৈতিকতা না থাকলে সে শিক্ষা দেশের জন্য কল্যাণ বয়ে আনে না। শুধু সনদনির্ভর শিক্ষায় ধাবিত না হয়ে প্রকৃত জ্ঞান অর্জনের দিকে গুরুত্ব দিতে হবে।
অধ্যাপক সরওয়ার জাহান বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জন ও চর্চার অনেক বড় প্লাটফর্ম। এখানে যারা মেধার পরিচর্যা করবে তারাই এগিয়ে যাবে। বিশ্ববিদ্যালয় কিন্তু সবার জন্য নয় বরং যারা দেশের জন্য কিছু করতে চায় তাদের জন্য বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি। গবেষণা ও গুণগত শিক্ষায় শিক্ষিত না হলে আন্তর্জাতিক মানদণ্ডে পৌঁছানো সম্ভব নয়। তাই বিশ্বমানের শিক্ষায় গুরুত্ব দিতে হবে। অনুষ্ঠানে অধ্যাপক ড. শরীফুজ্জামান ও অধ্যাপক জমির উদ্দিন বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement