১১ মে ২০২১
`

লকডাউনে ছুটির আমেজে রাজধানী চেকপোস্টে অলস সময় পুলিশের

-

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনের তৃতীয় দিনে গতকাল শুক্রবার ছুটির আমেজে ফাঁকা ছিল রাজধানী। ফলে লকডাউন জোরদারে রাস্তায় রাস্তায় বসানো চেকপোস্টগুলোতে এক প্রকার অলস সময় কেটেছে পুলিশের।
রাজধানীতে দেখা গেছে বুধ ও বৃহস্পতিবার তুলনায় গতকাল শুক্রবার রাস্তায় মানুষ ও যানবাহনের চাপ ছিল অনেকটা কম। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বিধিনিষেধের মধ্যেও যেসব অফিস খোলা ছিল সেগুলোও বন্ধ। তাই রাস্তায় গাড়ির চাপ কম ছিল। অন্য দুই দিন অফিস খোলা থাকায় রাস্তায় গাড়ি ও মানুষ বেশি ছিল। এছাড়া করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় মানুষও খুব জরুরি কাজ ছাড়া তেমন একটা বাসা থেকে বের হননি। নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে কেউ কেউ বাসা থেকে বের হন গত দুই দিনের তুলনায় গতকাল রাস্তায় প্রাইভেটকার ও রিকশার সংখ্যাও তুলনামূলক অনেক কম ছিল।
এদিকে রাস্তায় মানুষের চাপ কম থাকায় গতকাল চেকপোস্টেও তেমন ব্যস্ততা দেখা যায়নি পুলিশের। এক রকম অলস সময় কাটিয়েছে তারা। খুব কম সংখ্যক মানুষ যানবাহন নিয়ে রাস্তায় বের হয়েছেন। এগুলোর দু’একটি চেকপোস্টে পুলিশের বাধার মুখে পড়ে। তাদের মুভমেন্ট পাস আছে কি না চেক করতে দেখা গেছে পুলিশ সদস্যদের।
মতিঝিল এলাকায় এক পুলিশ সদস্য জানান, অফিস বন্ধ হওয়ায় রাস্তায় তেমন একটা মানুষ নেই। যারা বের হয়েছে, তাদের মুভমেন্ট পাস চেক করা হয়েছে। তারা জরুরি প্রয়োজনেই বের হয়েছেন।
রাস্তায় দু’চারটি পণ্যবাহী যানবাহন দেখা গেলেও ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল খুবই কম। যে কারণে পুলিশের কাজও ছিল কম। অধিকাংশ পুলিশকে চেকপোস্টের পাশে চেয়ারে বসে অলস সময় কাটাতে দেখা গেছে। তবে কোথাও কোথাও যানবাহন দেখে সন্দেহ হলে চালকদের সাথে জেরাও করেছে তারা।
প্রসঙ্গত করোনার সংক্রমণ রোধে সরকার দেশে কঠোর বিধিনিষেধ জারি করেছে। ১৪ এপ্রিল থেকে এই বিধিনিষেধ কার্যকর হয়েছে। যা চলবে ২১ এপ্রিল পর্যন্ত।



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১১৩৫)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৫৯৪৪)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৫২০)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৩০৭)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২১৫)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৪৯০৩)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৬৩)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪২১০)ইসরাইলি হামলার বিরুদ্ধে পদক্ষেপে বিশ্বের প্রতি দাবি জানালেন এরদোগান (৩৫৭৮)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৩৪৯৭)