১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

লকডাউনে ছুটির আমেজে রাজধানী চেকপোস্টে অলস সময় পুলিশের

-

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনের তৃতীয় দিনে গতকাল শুক্রবার ছুটির আমেজে ফাঁকা ছিল রাজধানী। ফলে লকডাউন জোরদারে রাস্তায় রাস্তায় বসানো চেকপোস্টগুলোতে এক প্রকার অলস সময় কেটেছে পুলিশের।
রাজধানীতে দেখা গেছে বুধ ও বৃহস্পতিবার তুলনায় গতকাল শুক্রবার রাস্তায় মানুষ ও যানবাহনের চাপ ছিল অনেকটা কম। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বিধিনিষেধের মধ্যেও যেসব অফিস খোলা ছিল সেগুলোও বন্ধ। তাই রাস্তায় গাড়ির চাপ কম ছিল। অন্য দুই দিন অফিস খোলা থাকায় রাস্তায় গাড়ি ও মানুষ বেশি ছিল। এছাড়া করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় মানুষও খুব জরুরি কাজ ছাড়া তেমন একটা বাসা থেকে বের হননি। নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে কেউ কেউ বাসা থেকে বের হন গত দুই দিনের তুলনায় গতকাল রাস্তায় প্রাইভেটকার ও রিকশার সংখ্যাও তুলনামূলক অনেক কম ছিল।
এদিকে রাস্তায় মানুষের চাপ কম থাকায় গতকাল চেকপোস্টেও তেমন ব্যস্ততা দেখা যায়নি পুলিশের। এক রকম অলস সময় কাটিয়েছে তারা। খুব কম সংখ্যক মানুষ যানবাহন নিয়ে রাস্তায় বের হয়েছেন। এগুলোর দু’একটি চেকপোস্টে পুলিশের বাধার মুখে পড়ে। তাদের মুভমেন্ট পাস আছে কি না চেক করতে দেখা গেছে পুলিশ সদস্যদের।
মতিঝিল এলাকায় এক পুলিশ সদস্য জানান, অফিস বন্ধ হওয়ায় রাস্তায় তেমন একটা মানুষ নেই। যারা বের হয়েছে, তাদের মুভমেন্ট পাস চেক করা হয়েছে। তারা জরুরি প্রয়োজনেই বের হয়েছেন।
রাস্তায় দু’চারটি পণ্যবাহী যানবাহন দেখা গেলেও ব্যক্তিগত গাড়ির সংখ্যা ছিল খুবই কম। যে কারণে পুলিশের কাজও ছিল কম। অধিকাংশ পুলিশকে চেকপোস্টের পাশে চেয়ারে বসে অলস সময় কাটাতে দেখা গেছে। তবে কোথাও কোথাও যানবাহন দেখে সন্দেহ হলে চালকদের সাথে জেরাও করেছে তারা।
প্রসঙ্গত করোনার সংক্রমণ রোধে সরকার দেশে কঠোর বিধিনিষেধ জারি করেছে। ১৪ এপ্রিল থেকে এই বিধিনিষেধ কার্যকর হয়েছে। যা চলবে ২১ এপ্রিল পর্যন্ত।


আরো সংবাদ



premium cement
লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

সকল