০৮ মে ২০২১
`

উন্নয়নের অঙ্গীকার বিজিএমইএ চট্টগ্রাম অঞ্চলের নবনির্বাচিত পর্ষদের

-

বিজিএমইএ নবনির্বাচিত পরিচালনা পর্ষদের (২০২১-২০২৩) প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহসভাপতি রকিবুল আলম চৌধুরী ও বিদায়ী প্রথম সহসভাপতি, সহসভাপতি এবং চট্টগ্রাম অঞ্চলের নবনির্বাচিত পরিচালকবৃন্দ ও বিদায়ী পরিচালকবৃন্দের বরণ ও বিদায় উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠান গত বৃহস্পতিবার বিকেলে সংস্থাটির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বর্তমান করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়ালি জুম অ্যাপস-এর মাধ্যমে সংক্ষিপ্ত পরিসরে এই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় বলে বিজিএমইএর পক্ষ থেকে জানানো হয়েছে।
অনুষ্ঠানের শুরুতেই বিজিএমইএর মৃত্যুবরণকারী সদস্যদের রূহের মাগফিরাত এবং অসুস্থদের দ্রুত আরোগ্য কামনায় দোয়া ও মুনাজাত করা হয়। এরপর বিদায়ী ও নবনির্বাচিত পর্ষদ পরস্পরকে ফুল ও ক্রেস্ট দিয়ে স্বাগত ও শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে যুক্ত হয়ে বিজিএমইএর নবনির্বাচিত সভাপতি ফারুক হাসান বর্তমান করোনা মহামারীতে পোশাক শিল্প কারখানা স্বাস্থ্য বিধি প্রতিপালন সাপেক্ষে খোলা রাখার নির্দেশনা প্রদানের জন্য প্রধানমন্ত্রী প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তিনি বর্তমান সঙ্কটময় পরিস্থিতিতে চ্যালেঞ্জসমূহকে সুযোগে রূপান্তরিত করে কার্যক্রম পরিচালনা ও বর্তমান করোনা পরিস্থিতিতে কঠোরভাবে স্বাস্থ্য বিধি প্রতিপালন অনুসরণ করে কারখানা পরিচালনায় সবার সহযোগিতা কামনা করেন।
সদ্যবিদায়ী প্রথম সহসভাপতি মোহাম্মদ আবদুস সালাম নবনির্বাচিত পর্ষদকে অভিনন্দন জানিয়ে বলেন, নবনির্বাচিত প্রথম সহসভাপতি একজন তরুণ সংগঠক এবং এই শিল্পের সাথে ও বিজিএমইএর কর্মকাণ্ডের সাথে দীর্ঘ দিন ধরেই কার্যকরভাবে সম্পৃক্ত আছেন। আশা করি তার নেতৃত্বে নতুন পরিচালনা পর্ষদ পুরাতন ও নতুনদের অভিজ্ঞতার সমন্বয়ে বিজিএমইএর কর্মকাণ্ডকে আরো গতিশীল ও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। বর্তমান ক্রান্তিকালে এ শিল্পকে এগিয়ে নিতে সমন্বিত প্রচেষ্টা ও ভবিষ্যতে এ শিল্পের স্বার্থে সব রকম সহযোগিতার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন।
নবনির্বাচিত প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম তার বক্তব্যে বিদায়ী প্রথম সহসভাপতি মোহাম্মদ আবদুস সালাম ও পরিচালকবৃন্দের কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, বিগত পর্ষদ তাদের কর্মতৎপরতা ও দক্ষ নেতৃত্বের কারণেই চট্টগ্রামে গার্মেন্ট শিল্পে শিল্পবান্ধব স্থিতাবস্থা বিরাজ করেছে। তিনি আশা প্রকাশ করেন বিজিএমইএর সিনিয়র ও অভিজ্ঞ নেতৃবৃন্দ সর্বদা নতুন পর্ষদকে প্রয়োজনীয় পরামর্শ প্রদানের মাধ্যমে এ শিল্পের অগ্রগতিতে সার্বিক সহযোগিতা প্রদান করবেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিজিএমইএর ন-নির্বাচিত সহসভাপতি রকিবুল আলম চৌধুরী ও বিদায়ী সহসভাপতি এ এম চৌধুরী সেলিম।
এ সময় উপস্থিত ছিলেন নবনির্বাচিত পরিচালক এমডি এম মহিউদ্দিন চৌধুরী, তানভীর হাবিব, এ এম শফিউল করিম খোকন, মো: হাসান জ্যাকি, এম এহসানুল হক, মিরাজ ই মোস্তফা কায়সার এবং বিদায়ী পরিচালক অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, এনামুল আজিজ চৌধুরী, সাবেক পরিচালক সর্বজনাব নাফিদ নবী, সাইফ উল্লাহ মনসুর, আমজাদ হোসেন চৌধুরী।
অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন সাবেক প্রথম সহসভাপতি এরশাদ উল্লাহ, এস এম আবু তৈয়ব, নাসিরউদ্দিন চৌধুরী, মঈন উদ্দিন আহমেদ মিন্টু, সাবেক পরিচালক মো: নাসির উদ্দিন, হেলাল উদ্দিন চৌধুরী, লিয়াকত আলী চৌধুরী, সদ্যবিদায়ী পরিচালক এ এম মাহবুব চৌধুরী, ওয়েল গ্রুপের চেয়ারম্যান আবদুস সালামসহ পোশাক শিল্পের মালিকরা।



আরো সংবাদ


শাহআলীতে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে মহানগর জামায়াত, সহযোগিতা ইভ্যালির ব্র্যান্ডিং নিয়ে কাজ করবে এশিয়াটিক মহেশপুরে রাতের আঁধারে ড্রাগন বাগান কেটে দিয়েছে দুর্বৃত্তরা ঈদের আগে দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি সাবেক নৌমন্ত্রীর সাড়ে ১৮ কোটি টাকার ইঞ্জেকশনে রক্ষা পেল শিশুটির প্রাণ! বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৭৫ লাখ ছাড়াল সম্পর্কোন্নয়নে সৌদি আরব ও পাকিস্তানের মধ্যে চুক্তি স্বাক্ষর চীনের সিনোফার্মের টিকার অনুমোদন দিলো বিশ্ব স্বাস্থ্য সংস্থা আসামের মুখ্যমন্ত্রী সোনওয়াল না বিশ্বশর্মা? নাটোরে বয়স্ক দম্পতি কুপিয়ে হত্যা ভারতে করোনায় এক দিনে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল

সকল