১৬ মে ২০২১
`

অধ্যাপক মতিউর রহমানের ইন্তেকালে সিএনসিসহ বিভিন্ন সংগঠনের শোক

-

বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক অধ্যাপক মুহাম্মদ মতিউর রহমানের ইন্তেকালে শোক ও সমবেদনা প্রকাশ করেছে সেন্টার ফর ন্যাশনাল কালচার (সিএনসি)।
সিএনসির সভাপতি ও নির্বাহী পরিচালক এক বিবৃতিতে বলেন, প্রায় ছয় দশক ধরে আমাদের ভাষা, সাহিত্য ও সংস্কৃতির অন্যতম অভিভাবক ছিলেন অধ্যাপক মতিউর রহমান। তিনি শতাধিক গ্রন্থের রচয়িতা এবং একজন শিক্ষাব্রতী হিসেবে দেশ-বিদেশে সুনামের সাথে সাহিত্য গবেষণায় অবদান রেখেছেন।
একাডেমি ফর প্লুরালিজম
‘একাডেমি ফর ডেমোক্র্যাসি অ্যান্ড প্লুরালিজম’ ও মুক্তবুদ্ধি সাহিত্য সংঘের সাবেক সভাপতি বিশিষ্ট গবেষক শাহ আবদুল হালিম এক বিবৃতিতে বলেন, ষাটের দশকে তার নেতৃত্বে ও অভিভাবকত্বে অনেকগুলো সাহিত্য প্রতিষ্ঠান ও সাহিত্য আন্দোলন গড়ে ওঠে। শিক্ষিত মানুষের তিনি সাহিত্যমোদী ও সংস্কৃতিমান হিসেবে গড়ে তোলার প্রয়াস পেয়েছিলেন। আমরা এই মনীষীর রূহের মাগফিরাত কামনা করছি।
এখন সময়ের সম্পাদক
নিউইয়র্ক থেকে প্রকাশিত এখন সময়ের সম্পাদক কাজী সামছুল হক ও কানাডা থেকে সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাসুদ আলী পৃথক বিবৃতিতে শোক ও সমবেদনা প্রকাশ করে বলেন, মরহুম অধ্যাপক মুহাম্মদ মতিউর রহমান ছিলেন, পূর্ব বাংলার নিজস্ব জাতীয় সত্তার গড়ে ওঠা জাতীয় শিশু সংগঠন শাহীন ফৌজের প্রতিষ্ঠাতা সভাপতি। আমরা উভয়ই ছিলাম ওই পবিত্র প্রতিষ্ঠানের পরিচালক। আমরা তার রূহের মাগফিরাত কামনা করছি। বিজ্ঞপ্তি।



আরো সংবাদ


মজুত শেষ, থমকে গেছে কাশ্মিরের টিকাদান কর্মসূচি বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যু কমেছে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে যাত্রী জট, লঞ্চ চালুর দাবি গুজরাতে প্রচণ্ড বেগে আঘাত হানতে পারে তাউটে ইসরাইলের প্রতি জোরাল সমর্থন পুনঃব্যক্ত বাইডেনের পশ্চিমবঙ্গে ১৫ দিনের লকডাউন শুরু গাজায় ইসরাইলের প্রচণ্ডতম বোমাবর্ষণ, টার্গেট হামাসপ্রধানও কেন আসিফকে ব্যাট তুলে মারতে গিয়েছিলেন শোয়েব? জানালেন আফ্রিদি খুনের মামলায় ভারতীয় কুস্তিগিরের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি ফিলিস্তিনিদের উপর ইসরাইলি নিয়ে যা বলল যুক্তরাষ্ট্র গাজার জাতিসঙ্ঘ অফিসের কাছে ব্যাপক বোমা হামলা

সকল