২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীতে বন্ধুর ছুরিকাঘাতে আনসার সদস্য নিহত

-

রাজশাহীতে বন্ধুর ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত শনিবার রাতে নগরীর হেতেমখাঁ এলাকায় ওয়াসার ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের ভেতরে আনসারদের একটি কোয়ার্টারের সামনে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মিজানুর রহমান মিজান (৩৫)। তিনি নগরীর হেতেমখাঁ সবজিপাড়া এলাকার মোহাম্মদ মিন্টু মিয়ার ছেলে। নিহত মিজান বাস্কেটবল খেলোয়াড় ও ব্যাটালিয়ান আনসার সদস্য ছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন।
এ ঘটনায় নিহত মিজানের বন্ধু অভিযুক্ত মাধবকে গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ। মাধবের বাবার নাম মদন। স্থানীয়রা এ হত্যাকাণ্ডের জন্য মাধবকে দায়ী করছেন। মাধবের বাড়ি হেতেমখাঁ এলাকায়। মাধব এলাকায় সুদ আর মাদকের ব্যবসা করে বলে স্থানীয়দের অভিযোগ।
প্রত্যক্ষদর্শীরা জানান, ওয়াসার ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের পাশে রেজা নামে এক ব্যক্তির একটা দোকান আছে। লকডাউন চলার কারণে মিজানুর ওই দোকানিকে লাইট বন্ধ করে ব্যবসা করতে বলেন। কিন্তু কেন লাইট বন্ধ করতে হবে এই প্রশ্ন তুলে মিজানুরের সাথে তর্কে জড়ান মাধব। এ সময় তাদের দুইজনের হাতাহাতিও হয়। তখন অন্য বন্ধুরা তাদের থামান। এরপর মিজানুর প্লান্টের ভেতরের এলাকায় ঢুকে আনসারদের কোয়ার্টারের সামনে সেখানকার সদস্যদের সাথে আড্ডা দিচ্ছিলেন। কিছুক্ষণ পর মাধব গিয়ে হঠাৎ করেই মিজানকে ছুরিকাঘাত করেন। গুরুতর অবস্থায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক মিজানুরকে মৃত ঘোষণা করেন।
এ দিকে মিজানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক উত্তেজনা দেখা দেয়। তারা মাধবের বাড়িতে হামলার প্রস্তুতি নেন। কেউ কেউ গিয়ে বাড়ির গেট ধাক্কাধাক্কি শুরু করেন। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় এলাকার লোকজন রাস্তায় আগুন ধরিয়ে দিয়ে মাধবকে আটকের দাবিতে নানা সেøাগান দিতে থাকেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় উত্তেজনা চলছিল।
স্থানীয়রা জানান, নিহত মিজানুর রহমান খেলোয়াড় কোটায় আনসার বাহিনীতে চাকরিতে ঢুকেছিলেন। তিনি ভালো হ্যান্ডবল ও বাস্কেটবল খেলতেন। বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসেও তিনি আনসার বাহিনীর দলে ছিলেন। খেলা শেষে ছুটিতে তিনি বাড়ি এসেছিলেন। এসেই হত্যাকাণ্ডের শিকার হলেন।
মহানগর পুলিশ জানায়, মিজানুরের বুকের বাম পাশে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। পুলিশ ঘটনাস্থলেই আছে। অপ্রীতিকর আর কোনো ঘটনা যাতে না ঘটে সেটি দেখা হচ্ছে। এ ব্যাপারে বিস্তারিত পরে বলা যাবে।
নগরীর বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ সাংবাদিকদের জানান, ছুরিকাঘাতে একজনকে হত্যা করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার

সকল