১২ এপ্রিল ২০২১
`

সেরা মোবাইল ব্যাংকিং অ্যাপের খেতাব জিতল স্ট্যান্ডার্ড চার্টার্ডের এসসি মোবাইল বাংলাদেশ

-

গ্লোবাল ইকোনমিকস অ্যাওয়ার্ড ২০২১-এর মঞ্চে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের অর্জনের খাতায় যোগ হলো সেরা মোবাইল ব্যাংকিং অ্যাপের নাম। গ্লোবাল ইকোনমিকস লিমিটেড একটি ইউকে ভিত্তিক ফাইন্যান্সিয়াল পাবলিকেশন এবং একটি দ্বিবার্ষিক বিজনেস ম্যাগাজিন যারা বিশ্বজুড়ে বিভিন্ন শিল্পসংক্রান্ত আর্থিক খাতে চিন্তাশীল মতামত দিয়ে থাকে। তাদের অন্যতম উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো মর্যাদাপূর্ণ বার্ষিক গ্লোবাল ইকোনমিকস অ্যাওয়ার্ড প্রোগ্রাম, যেখানে বিভিন্ন আর্থিক খাতে বিশ্বের বিভিন্ন প্রান্তের সেরা পারফর্মারদের চিহ্নিত ও সম্মানীত করা হয়।
দেশের ডিজিটাল ব্যাংকিংয়ের উন্নয়নে দৃষ্টান্তমূলক ভূমিকা পালন করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। ২০০৪ সালে প্রবর্তিত ইন্টারনেট ব্যাংকিং ছিল লেনদেনের একটি রূপান্তরকারী প্ল্যাটফর্ম। বিগত বছরগুলোতে ইন্টারনেট ব্যাংকিং, এসএমএস ব্যাংকিং, অটো বিলস-পে এবং ই-স্টেইটমেন্টের মতো ডিজিটাল উদ্ভাবনের প্রতি গ্রাহকদের আকৃষ্ট করে ব্যাংকটি তাদের নেতৃত্বশীল চিন্তাধারার মাধ্যমে ব্যাংকিং খাতকে পালটে দিয়েছে। বাংলাদেশে প্রথমবারের মতো ক্রেডিট কার্ডের প্রচলন শুরুর মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকিং খাতকে ডিজিটালাইজেশনে তাদের নেতৃস্থানীয় অবস্থান অব্যাহত রেখেছিল। বাংলাদেশে সর্বপ্রথম এটিএম সুবিধা এবং সম্পূর্ণ স্বয়ংক্রিয় রাউন্ড দ্য ক্লক কল সেন্টারের প্রচলনও শুরু করেছিল ব্যাংকটি। এসসি মোবাইল ব্যাংকিং অ্যাপটি এ জাতীয় অ্যাপগুলোর মধ্যে বাজারের সেরা অ্যাপ এবং এতে রয়েছে বিভিন্ন গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যে ভরপুর নি¤œলিখিত সুবিধাসহ আরো অনেক সুবিধা। এসসি অ্যাপে লগইন করার আগেই প্রি লগইন সুবিধার মাধ্যমে গ্রাহকরা পণ্যের ক্যাটালগ এবং প্রচারমূলক অফারস দেখতে পাবেন।
ইনবক্স নোটিফিকেশনের মাধ্যমে গ্রাহকরা ডেবিট বা ক্রেডিট কার্ড জনিত যেকোনো আর্থিক লেনদেনের বিষয়ে অ্যাপের মধ্যে নোটিফিকেশন পাবেন। (মোবাইল এসএমএস এবং ইমেইল নোটিফিকেশনের পাশাপাশি)
ব্যক্তিগত তথ্যাদি সংশোধন করার সুবিধা।
রিওয়ার্ড পয়েন্টের মাধ্যমে কেনাকাটা (এস সি মোবাইল এপ্লিকেশনের মাধ্যমে রিওয়ার্ড পয়েন্ট রেডিম করা) অটো বিল-পে-এর স্ট্যান্ডিং অর্ডার সেট-আপ/সংশোধন/ বাতিলকরণ সুবিধা। ক্রেডিট কার্ড পেমেন্টের স্ট্যান্ডিং অর্ডার সেট-আপ/সংশোধন/ বাতিলকরণ সুবিধা ইত্যাদি। বিজ্ঞপ্তি।

 

 



আরো সংবাদ