১২ এপ্রিল ২০২১
`

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রিপারেশন ফর রমদান শীর্ষক ওয়েবিনার

-

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘প্রিপারেশন ফর রমদান’ শীর্ষক এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। ৭ এপ্রিল রাতে অনুষ্ঠিত এ ওয়েবিনারে দেশ-বিদেশ থেকে প্রখ্যাত ইসলামিক চিন্তাবিদ, গবেষক ও মিডিয়া ব্যক্তিত্ব বক্তৃতা করেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: নজরুল ইসলাম এতে প্রধান অতিথি ছিলেন।
সেন্টার ফর জেনারেল এডুকেশনের কো-অর্ডিনেটর ও সহকারী অধ্যাপক মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ইসলামী চিন্তাবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব ড. মীর মনজুর মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের সদস্য প্রফেসর ড. এম উমার আলী ও স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের ডিন প্রফেসর এম হারুন-অর-রশীদ।
সহকারী অধ্যাপক ড. আবু আইয়ুব মো. ইব্রাহীমের সঞ্চালনায় অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন ইসলামী চিন্তাবিদ ও মানারাত ট্রাস্ট, যুক্তরাজ্যের প্রতিষ্ঠাতা সদস্য প্রফেসর খন্দকার মো: কবির উদ্দিন এবং সেন্টার ফর জেনারেল এডুকেশনের অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদ। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর ড. মুহাম্মদ ওবায়দুল্লাহ।
অনুষ্ঠানে বক্তারা, ‘রোজা মানুষকে ধৈর্য ও সহনশীলতা শিক্ষা দেয়’ জানিয়ে সবাইকে এ মাসে ধৈর্য ধারণ, সততা ও সদ্ব্যবহার করা, আত্মশুদ্ধি ও আত্মসংযম, রিপু নিয়ন্ত্রণ করার পাশাপাশি কপটতা, প্রবঞ্চনা, কলহ-কোন্দল, মিথ্যা, গিবত, অশ্লীলতা, অবিচার-জুলুম, অত্যাচার ইত্যাদি দোষগুলো বর্জন করতে সচেষ্ট থাকার আহ্বান জানান।
আন্তর্জাতিক এ ওয়েবিনারে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, মেক্সিকো, সিঙ্গাপুর-সহ আরো কয়েকটি দেশ থকে শিক্ষার্থীরা অংশ নেন। সব শেষে রমজানের তাৎপর্য ও শিক্ষা নিয়ে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। প্রশ্নের উত্তর দেন প্রফেসর ড. মুহাম্মদ আবদুস সামাদ। বিজ্ঞপ্তি।

 



আরো সংবাদ