২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় ঢাবির সাবেক শিক্ষকের মৃত্যু

-

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাবেক শিক্ষক ও ইউজিসি অধ্যাপক ড. গালিব আহসান খান।
গতকাল বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭২ বছর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের চেয়্যারম্যান অধ্যাপক ড. এ কে এম হারুনার রশিদ জানান, গতকাল সকালে অধ্যাপক ড. গালিব আহসান খানকে আইসিইউতে নেওয়া হলে সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। শীর্ষ নিউজ। অধ্যাপক ড. গালিব আহসান খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান। এক শোকবাণীতে ভিসি বলেন, সাবেক ইউজিসি অধ্যাপক ড. গালিব আহসান খান ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের একজন নিষ্ঠাবান ও মানবিক মূল্যবোধ সম্পন্ন শিক্ষক ও গবেষক ছিলেন। তিনি ছিলেন অত্যন্ত সৎ, বিনয়ী, নম্র ও সজ্জন চরিত্রের অধিকারী। বিভাগের সব শিক্ষক ও শিক্ষার্থীর কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন। দর্শন শিক্ষা বিশেষ করে নৈতিকতা শিক্ষার প্রচার ও প্রসারে অসামান্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
ইউজিসি চেয়ারম্যানের শোক
অধ্যাপক ড. গালিব আহসান খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ । এক শোকবার্তায় তিনি বলেন, অধ্যাপক ড. গালিব আহসান খানের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশ দর্শন শাস্ত্রের একজন অত্যন্ত গুণী ও পণ্ডিত ব্যক্তিকে হারাল। তার মতো নীতিবান ও মানবিক মূল্যবোধ সম্পন্ন শিক্ষক ও গবেষকের মৃত্যু জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। ড. কাজী শহীদুল্লাহ মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
জাতীয় বিশ^বিদ্যালয়ের ভিসির শোক
ড. গালিব আহসান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় বিশ^বিদ্যালয়ের ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো: মশিউর রহমান। এক শোকবার্তায় ভিসি বলেন, ‘অধ্যাপক গালিব আহসান খান ঢাকা বিশ^বিদ্যালয়ের দর্শন বিভাগের একজন নিষ্ঠাবান ও মানবিক মূল্যবোধসম্পন্ন শিক্ষক ও গবেষক ছিলেন। নৈতিকতা শিক্ষার প্রচার ও প্রসারে অসামান্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। ভিসি মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।


আরো সংবাদ



premium cement