২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যাত্রীবেশে গাড়ি ছিনতাইয়ের চক্র

-

ঢাকা ও এর আশপাশের এলাকায় গাড়ি ছিনতাই করে ওরা। প্রথমে যাত্রীবেশে টার্গেট করা যানবাহনে ওঠে, তারপর সুযোগ বুঝে চালককে জিম্মি করে ছিনতাই করে গাড়ি। পুলিশ বলছে, ছিনতাই করতে গিয়ে বাধা পেলে হত্যা করতে দ্বিধা করে না এ চক্রের সদস্যরা। ভয়ঙ্কর এ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতারকৃতরা হলোÑ মাসুম আলী, সাদের আলী এবং সমবারু। গত রোববার মধ্যরাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার মইকুলী এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে হত্যায় ব্যবহৃত একটি ছুরি ও ইজিবাইক বিক্রির চুক্তিনামা উদ্ধার করা হয়। সিআইডি বলছে, ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে গিয়ে নীলফামারী এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় এই চক্রটি ছিনতাই করে আসছে।
জানা গেছে, নীলফামারীতে একটি ইজিবাইকে যাত্রীবেশে ওঠে এই চক্রটি। এরপর নিরাপদ দূরত্বে গিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে চালককে। বাধা দেয়ায় হাত-পা বেঁধে ছুরিকাঘাতে হত্যার পর রাস্তায় ফেলে দেয় চালক আবদুল হালিমকে। ঘটনাটি গত ২১ ফেব্রুয়ারি রাতের। এ ঘটনার পর দিন পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। পরে জেলা পুলিশের পাশাপাশি সিআইডির এলআইসি শাখা এর ছায়া তদন্ত শুরু করে। তদন্তের একপর্যায়ে ইজিবাইক চালক হত্যার রহস্য উন্মোচন করার পাশাপাশি ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে।
গতকাল সোমবার দুপুরে সিআইডির সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির ডিআইজি শেখ নাজমুল আলম। তিনি বলেন, নীলফামারীতে চালক আবদুল হালিমকে হত্যা করে ইজিবাইক ছিনতাইকারী চক্রের গ্রেফতার তিন সদস্য হলোÑ মাসুম আলী, সাদের আলী এবং সমবারু। গত ২১ ফেব্রুয়ারি রাত সোয়া ১১টার দিকে চক্রের সদস্যরা যাত্রীবেশে আবদুল হালিমের ইজিবাইকে ওঠে। পরে তারা হাত-পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে পেটসহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে হত্যা করে। পরদিন সকাল ১০টার দিকে ইউনিয়নের ইটাপীড় সেতুসংলগ্ন সড়কের পাশের গর্তে আবদুল হালিমের রক্তমাখা লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। দুপুরে থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। এই ঘটনায় নীলফামারী জেলার সদর থানায় একটি হত্যা মামলা হয়। গ্রেফতারকৃতদের বরাত দিয়ে সিআইডির এই কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃতরা একটি সঙ্ঘবদ্ধ চক্রের সদস্য। ঢাকার আশপাশে বসবাস করে। এদের মধ্যে একজনের বাড়ি গাইবান্ধা জেলায়। তারা ঢাকাসহ আশপাশে এবং উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় এ ধরনের অপরাধ করে থাকে। এরা ঢাকা থেকে নীলফামারীতে গিয়ে ইজিবাইকটি ছিনতাই করে সেটি ৭৬ হাজার টাকায় বিক্রি করে আবার ঢাকায় ফিরে আসে। নিহত আবদুল হালিম নীলফামারী জেলার চাপড়া কেরানীপাড়া গ্রামের আফসার আলীর ছেলে। তিনি ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তার স্ত্রী ও চার মেয়ে রয়েছে।


আরো সংবাদ



premium cement