২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিত্রনায়ক শাহীন আলম

-

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক শাহীন আলম। কিডনি জটিলতায় গত শুক্রবার রাতে জরুরিভিত্তিকে রাজধানীর আজগর আলী হাসপাতালে তাকে ভর্তি করা হয়। এরপর তার শারীরিক অবস্থায় ভয়াবহ অবনতি হলে গত শনিবার ভোরেই তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। তার একমাত্র ছেলে ফাহিম নূর জানিয়েছেন তার বাবার শারীরিক অবস্থা এখনো অপরিবর্তিত।
জানা যায়, পাঁচ বছর আগে থেকে শাহীন আলম কিডনির সমস্যায় ভুগছেন। এর মধ্যে গত সাড়ে ৪ বছর ধরে তিনি ডায়ালাইসিস করে আসছেন। গত শুক্রবার রাতে খুবই অসুস্থ হয়ে পড়েন শাহীন আলম।
ছেলে ফাহিম নূর আলম বলেন, ‘বাবা দীর্ঘ দিন ধরেই অসুস্থ। আমাদের ওরকম সামর্থ্য নেই যে, ভালো চিকিৎসা করাবো। হয়তো আজগর আলীতেই নেয়া হতো না; যদি আত্মীয়রা সহযোগিতা না করতেন। তবে লাইফ সাপোর্টের যে রকম বিল আসছে, তাতে আমরা দুই দিনেই অসহায় হয়ে পড়েছি। বাবাকে বিদেশে নেয়া তো দূরের কথা তার অবস্থার যদি উন্নতি না হয় সামনে আর হয়তো লাইফ সাপোর্টেই রাখতে পারব না। এর অর্থটা কী তা আপনারা জানেন। বিষয়টি নিয়ে আমরা এখন অথৈ জলে পড়েছি।’
দীর্ঘ দিন ধরেই সিনেমাতে অনিয়মিত ছিলেন শাহীন আলম। হঠাৎ করে ২০১৯ সালে খবর পাওয়া যায়, তিনি গুলিস্তানে কাপড়ের ব্যবসা করে দিনাতিপাত করছেন। কিডনি রোগে আক্রান্ত শাহীনই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি।
ফাহিম আরো বলেন, ‘অনেকেই প্রধানমন্ত্রীর কার্যালয়ে আবেদনের বিষয়টি বলছেন। আমরাও সেদিকে চেয়ে আছি। প্রধানমন্ত্রী তো ইতোমধ্যে অনেককেই সহযোগিতা করেছেন। সন্তান হিসেবে আমার আকুতি উনার কাছে পৌঁছে দেয়ার আবেদন আপনাদের কাছে করছি।’
জানা যায়, করোনা মহামারী শুরুর পর দোকানও বন্ধ রাখতে হয়েছিল শাহীন আলমকে। সেই সময়ে অর্থনৈতিকভাবে আরো দুর্বল হয়ে পড়েন তিনি। চিকিৎসার ক্ষেত্রেও অনেক কালক্ষেপণ করতে হয়েছিল তাকে। অন্য দিকে মিডিয়া থেকে দূরে থাকায় তার খোঁজখবরও তেমন কেউ পাননি
প্রসঙ্গত, ১৯৮৬ সালের বিএফডিসির নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন শাহীন আলম। তার উল্লেখযোগ্য ছবির মধ্যে আছেÑ ঘাটের মাঝি, এক পলকে, গরিবের সংসার, তেজী, চাঁদাবাজ, প্রেম প্রতিশোধ, টাইগার, রাগ-অনুরাগ, দাগী সন্তান, বাঘা-বাঘিনী, আলিফ লায়লা, স্বপ্নের নায়ক, আঞ্জুমান, অজানা শত্রু, দেশদ্রোহী, প্রেম দিওয়ানা, আমার মা, পাগলা বাবুল, শক্তির লড়াই, দলপতি, পাপী সন্তান, ঢাকাইয়া মাস্তান, বিগ বস, বাবা, বাঘের বাচ্চা, বিদ্রোহী সালাউদ্দিন প্রভৃতি।


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল