১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ঢাবির দুই ছাত্রী মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সেরা দশে

-

মিস ইউনিভার্স বাংলাদেশের এবারের আসরে সেরা দশে জায়গা করে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই ছাত্রী। তারা হলেনÑ উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ বর্ষের শিক্ষার্থী ফারজানা ইয়াসমিন অনন্যা এবং ২০১৯-২০ বর্ষের অঙ্কন ও চিত্রায়ন বিভাগের শিক্ষার্থী নিদ্রা দে নেহা।
সেরা দশে জায়গা করে নিতে পেরে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করতে পেরে রোমাঞ্চিত দুইজনেই। ফারজানা ইয়াসমিন অনন্যা বলেন, ছোটবেলা থেকে স্বপ্ন ছিল একদিন দেশকে রিপ্রেজেন্ট করব, দেশের মানুষের জন্য কিছু করব আর আমাকে ‘বাংলাদেশ’ বলে ডাকা হবে। সেরা দশে আসতে পেরে এই স্বপ্নের কাছাকাছি কিছুটা হলেও আসতে পেরেছি বলে মনে করি। আর আমার প্রাণের বিশ্ববিদ্যালয়কে মিস ইউনিভার্স বাংলাদেশের মতো একটি বড় প্ল্যাটফর্মে রিপ্রেজেন্ট করতে পেরে সত্যি আমি গর্বিত এবং আনন্দিত। আমার প্রত্যাশা থাকবে ঢাবির সব শিক্ষার্থী শেষ পর্যন্ত আমাকে সাপোর্ট করবে, এ সাপোর্ট আমাকে চূড়ান্ত লড়াইয়ের অদম্য শক্তি জোগাবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করে নিদ্রা দে নেহা বলেন, আপনাদের দোয়ায় আমি ইতোমধ্যেই সেরা দশে স্থান করে নিয়েছি। বিশেষ করে এই মঞ্চে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করতে পেরে আমি আনন্দিত। আমি মনে করি আমার সফলতা মানে ঢাবি পরিবারের সফলতা। পুরো ঢাবি পরিবার আমাকে সাপোর্ট দিচ্ছে, আমি সবার প্রতি কৃতজ্ঞ। আমি চাই আমার মাধ্যমে ঢাবি পরিবারে সফলতা আসুক। সেরা দশের প্রত্যেক প্রতিযোগী গুণী, মেধাবী ও প্রতিভাবান। তাই ফাইনালের জন্য নিজেকে আরো ভালোভাবে প্রস্তুত করছি।
সেরা দশে স্থান পাওয়া অন্যরা হলেনÑ অনকিতা দে, আপনা চাকমা, ফারজানা আকতার এ্যানি, ফাতেমা তুজ জহুরা, মারিয়াম আহমেদ, মাসুদা খান, তানজিয়া জামান মিথিলা ও তৌহিদা তাসনিম তিফা।
গত কয়েক দিনের গ্রুমিং আর বিভিন্ন অনুশীলন কার্যক্রমে অংশগ্রহণের ওপর ভিত্তি করে চুলচেরা বিশ্লেষণের পর ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এর চূড়ান্ত পর্বে সেরা দশ সুন্দরীকে নির্বাচন করেছেন বিচারকরা।
সেরা দশ বাছাই পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মিম, গায়ক ও অভিনেতা তাহসান খান, ফ্যাশন হাউজ জুরহেমের প্রতিষ্ঠাতা ও ক্রিয়েটিভ ডিরেক্টর মেহরুজ মুনির, ব্র্যাক ইউনিভার্সিটির আন্তর্জাতিক বিষয়ের ম্যানেজার আইরিন সমার তিলগার। এই প্রতিযোগিতার পরিচালক শফিকুল ইসলাম জানিয়েছেন, চূড়ান্ত পর্বে বিচারকের দায়িত্বও তারা পালন করবেন।
উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি শেষ হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতার দ্বিতীয় আসরের নিবন্ধন প্রক্রিয়া। মহামারী করোনার কারণে ২০২০ সালের মূল আয়োজনের সময় পরিবর্তন করে ২০২১ সালে নেয়া হয়েছে। ২৩ দিনে এবারের প্রতিযোগিতায় নিবন্ধন করেছিলেন ৯ হাজার ২৫৬ জন প্রতিযোগী। আগামী ২০ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে গ্র্যান্ড ফিনালে এবং আগামী ১৬ মে, যুক্তরাষ্ট্রের হলিউডে অনুষ্ঠিতব্য ‘মিস ইউনিভার্স ২০২০’ প্রতিযোগিতার ৬৯তম মূল মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এর মুকুট বিজয়ী।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

সকল