১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মুক্তিযুদ্ধের লক্ষ্যগুলো আমরা হারাতে বসেছি : গোলাম পরওয়ার

খুলনায় সাবেক ছাত্র জনশক্তির প্রীতি সম্মেলনে বক্তৃতা দেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার : নয়া দিগন্ত -

খুলনায় ছাত্র সংগঠনের সাবেক সদস্যদের নিয়ে আয়োজিত প্রীতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, ৯ মাসের মুক্তিযুদ্ধের মাধ্যমে লাখো শহীদের রক্তের বিনিময়ে বিশ্বমানচিত্রে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। মহান মুক্তিযুদ্ধের অন্যতম লক্ষ্য ছিল গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার, বাকস্বাধীনতা, বেঁচে থাকার অধিকার ও অর্থনৈতিক মুক্তি। জনগণের প্রত্যাশা ছিল স্বাধীন দেশে তারা তাদের মৌলিক অধিকারের নিশ্চয়তা পাবে, নিজের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করার ভোটাধিকার পাবে, ইজ্জত ও সম্মান নিয়ে বেঁচে থাকার গ্যারান্টি পাবে, সভা-সমাবেশ, চলাফেরা ও কথা বলার অধিকার পাবে। দুঃখের বিষয় আমরা সবকিছু হারাতে বসেছি।
তিনি বলেন, শহীদ আমান, শহীদ রহমাতুল্লাহ, শহীদ মুন্সী হালিম, শহীদ আবুল কাশেম পাঠান, শহীদ শেখ বেলাল উদ্দীনের এ খুলনা মহানগরীর ইসলামী আন্দোলনের ঐতিহ্যকে পুনরুদ্ধার করতে সবাইকে দুর্বার গতিতে জেগে উঠতে হবে। দেশ ও জাতির প্রয়োজনে যেকোনো ধরনের ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকতে হবে।
তিনি বলেন, পরকালীন মুক্তিই মুমিন জীবনের একমাত্র সফলতা। সে লক্ষ্যে আমাদের সবাইকে ছাত্রজীবনে ইসলামের রঙে রাঙ্গানো অতীতকে ধারণ করে বৃহত্তর অঙ্গনে দ্বীন প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে ঐক্যবদ্ধ ভূমিকায় অবতীর্ণ হতে হবে। বর্তমান প্রযুক্তি ও চ্যালেঞ্জের এ সময়ে একমাত্র যুবসমাজই একটি আধুনিক সভ্যতা ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার দায়িত্ব পালন করতে পারে। খুলনা মহানগরীর সাবেক ছাত্রদের এই ঐতিহাসিক ভূমিকা পালনের মাধ্যমে পরকালীন মুক্তি নিশ্চিত করার জন্য সবার প্রতি আহ্বান জানান।
তিনি আরো বলেন, সারা দেশে জামায়াতে ইসলামী, ইসলামী ছাত্রশিবিরসহ বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে মাসের পর মাস জেলখানায় আটকে রাখা হয়েছে। বহু সংখ্যক নেতা ও কর্মীকে ক্রসফায়ার দিয়ে হত্যা করা হয়েছে। শত শত নেতাকর্মীকে রিমান্ডে নিয়ে শারীরিক, মানসিকভাবে নির্যাতন চালিয়ে পঙ্গু করা হয়েছে। গুম করা হয়েছে অসংখ্য নেতাকর্মীকে। গুম হওয়া ব্যক্তিদের পরিবারের কাছে অবিলম্বে ফিরিয়ে দেয়ার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ বিরোধী দলের সব নেতাকর্মীর মুক্তি দাবি করেন।
খুলনা মহানগরী, উত্তর ও দক্ষিণ জেলা জামায়াতে ইসলামীর যৌথ উদ্যোগে নগরীর একটি মিলনায়তনে আয়োজিত এ প্রীতি সম্মেলনে সভাপতিত্ব করেন জামায়াতে ইসলামীর মহানগরী আমির মাওলানা আবুল কালাম আজাদ। এতে বিশেষ অতিথি ছিলেন দলের সাংগঠনিক সেক্রেটারি মুহাদ্দিস আব্দুল খালেক ও ঢাকা উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দীন। আরো বক্তৃতা দেন খুলনা উত্তর জেলা আমির মাওলানা এমরান হোসাইন, দক্ষিণ জেলা আমির মাওলানা গোলাম সরওয়ার, মহানগরী নায়েবে আমির মাস্টার শফিকুল আলম, সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান, সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মুহাম্মদ শাহ আলম, অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল, অধ্যাপক নজিবুর রহমান, উত্তর জেলার সহকারী সেক্রেটারি অধ্যাপক মিয়া গোলাম কুদ্দুস, অধ্যাপক আবু রুবাবা, মুকাররম বিল্লাহ আনসারী, আজিজুল ইসলাম ফারাজী, মিম মিরাজ হোসেন, ইসলামী ছাত্রশিবিরের মহানগরী সভাপতি মোশাররফ হোসেন আনসারী ও দক্ষিণ জেলা সভাপতি আবু ইসহাক।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল