২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইম্প্যাক্ট জীবনতরী ভাসমান হাসপাতালের কার্যক্রম শুরু

ইম্প্যাক্ট জীবনতরী ভাসমান হাসপাতাল : নয়া দিগন্ত -

ইম্প্যাক্ট জীবনতরী ভাসমান হাসপাতাল এখন ঝালকাঠি সুগন্ধা নদী সংলগ্ন জেলা কালেক্টরেট স্কুল তীরবর্তী এলাকায় অবস্থান করছে। গতকাল শনিবার থেকে হাসপাতালের মাধ্যমে চিকিৎসাসেবা প্রদান শুরু করা হয়েছে এবং আগামী তিন মাস সেটি এখানে অবস্থান করবে। গতকাল সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা মণ্ডলীর সদস্য জননেতা আলহাজ আমির হোসেন আমু-এমপি ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন। জেলা প্রশাসক মো: জোহর আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বিশেষ অতিথি ছিলেন। হাসপাতালের প্রশাসক মো: আলাউদ্দিন বক্তব্য রাখেন। এ হাসপাতালে ১০ শয্যার বেড ও ৪ জন চিকিৎসক নিয়মিত সেবা প্রদান করবেন।
এই হাসপাতালে স্বল্পমূল্যে চক্ষু রোগের চিকিৎসা ও ছানি অপারেশন, রোগীর চাহিদা অনুযায়ী লেন্স সংযোজন ও ফ্যাকো সার্জারির ব্যবস্থা, নাক-কান-গলা, জন্মগত মুগুর-পা, বাঁকা-পা, ঠোঁটকাটা ও তালুকাটা রোগীর চিকিৎসা ও অপারেশন, অর্থোপেডিক সমস্যাজনিত শারীরিক ব্যথা, মাজাব্যথাসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেয়া হবে। এ ছাড়া বিকলাঙ্গ ও পঙ্গু রোগীর সহায়ক সামগ্রী প্রদান করা হবে।
এই হাসপাতালে আধুনিক অপারেশন থিয়েটার ও বিশেষজ্ঞ সার্জন দ্বারা অপারেশন করা হয়। ভাসমান হাসপাতালে প্রশাসক মো: আলাউদ্দিন জানান, প্রতিবন্ধিতা রোগ প্রতিরোধে শিক্ষক, ইমাম ও সরকারি- বেসরকারি স্বাস্থ্যকর্মী এবং পল্লিচিকিৎসকদের প্রশিক্ষণ দেয়া হবে। ৫০ টাকার টিকিট কেটে চিকিৎসা নেয়া যাবে। তবে অপারেশনপূর্ব বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার জন্য টেস্টের আলাদা খরচ রোগীকে বহন করতে হবে। অপারেশন করা রোগীরা হাসপাতালে থাকবেন এবং তাদের খাবার হাসপাতাল কর্তৃপক্ষ বহন করবে। যে সব ছানি রোগীর অপারেশনের পরে লেন্স বসানো প্রয়োজন হবে তাদের ক্ষেত্রে সর্বনি¤œ ৩ হাজার থেকে ২২ হাজার টাকার প্যাকেজ রয়েছে। তবে অসহায় ও গরিব রোগীদের জন্য বিশেষ ছাড় রয়েছে। এই হাসপাতালের চিকিৎসা নিতে আগ্রহী ব্যক্তির ০১৭৮৭৬৭২৩২৩ ও ০১৭১৫৩৪৯৯৪০ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল