২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ছয় নারী নির্মাতাকে নিয়ে চলচ্চিত্র উৎসব

-

দেশের ছয় নারী নির্মাতাকে নিয়ে শুরু হয়েছে তিন দিনের চলচ্চিত্র উৎসব। গতকাল শনিবার থেকে শুরু হওয়া এ উৎসব চলবে আগামীকাল সোমবার পর্যন্ত। শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যশালা মিলনায়তনে নারী নির্মাতাদের সিনেমার এ প্রদর্শনীর নাম দেয়া হয়েছে ‘জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১’। এর আয়োজক বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্ট।
গতকাল সকালে শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যশালা মিলনায়তনে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। এতে বিশেষ অতিথি ছিলেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
আয়োজকরা জানান, স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যশালা মিলনায়তনে সিনেমার প্রদর্শনী চলবে। এ উৎসবটির মূল উদ্দেশ্য মুজিব জন্মশতবর্ষ ও আন্তর্জাতিক নারী দিবসকে সিনেমার মাধ্যমে এক জায়গায় তুলে ধরা।
এস এস কমিউনিকেশনের পরিকল্পনা ও সার্বিক ব্যবস্থাপনায় উৎসবটিতে প্রদর্শিত হবে কোহিনুর আক্তার সুচন্দার ‘হাজার বছর ধরে’, নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, সামিয়া জামানের ‘রানী কুঠির বাকি ইতিহাস’, মৌসুমীর ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’, শাহনেওয়াজ কাকলীর ‘উত্তরের সুর’ ও নানজীবা খানের ‘দ্য আনওয়ানটেড টুইন’। উৎসবটি কথাসাহিত্যিক রাবেয়া খাতুনকে উৎসর্গ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা গাজার বালিতে আটকে পড়েছে ইসরাইলি বাহিনী : হামাস মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন : যা বলছে আওয়ামী লীগ মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি

সকল