১৭ এপ্রিল ২০২১
`
সাড়ে ৫ কেজি স্বর্ণ উদ্ধার

সৌদি ফেরত যাত্রী দুই দিনের রিমান্ডে

-

সৌদি ফেরত এক যাত্রীর কাছ থেকে প্রায় সাড়ে ৫ কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউজের একটি দল। বিমানবন্দর থানা পুলিশ স্বর্ণের রহস্য উদঘাটনে আদালতে পাঠিয়ে তাকে দুই দিনের রিমান্ডে নিয়েছে। উদ্ধার হওয়া স্বর্ণের বাজারমূল্য তিন কোটি ২০ লাখ টাকা।
ঢাকা কাস্টম হাউজের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার রাত ১১টার দিকে সাউদিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। তার আগেই গোপন সংবাদের সূত্র ধরে স্বর্ণসহ আবুল খায়ের নামে এক যাত্রীকে আটক করা হয়। ঢাকা কাস্টম হাউজের সহকারী কমিশনার মোহাম্মদ সাদেক এ প্রসঙ্গে জানান, কাস্টম হলে যাত্রী আবুল খায়েরের গতিবিধি সন্দেহজনক হলে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে তিনি তার কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন। পরে যাত্রীর সাথে থাকা কালো রঙের ছোট একটি ব্যাগ তল্লাশি করে ৪৫টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার ওজন পাঁচ কেজি ২২০ গ্রাম।
আটক যাত্রীর গ্রামের বাড়ি কুমিল্লায়। ঘটনার বিস্তারিত উল্লেখ করে কাস্টম আইনে ব্যবস্থা নেয়ার লক্ষ্যে যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।
গতকাল শুক্রবার বিমানবন্দর থানার ডিউটি অফিসারের সাথে যোগাযোগ করা হলে জানানো হয় যে আটক যাত্রীকে আদালতে পাঠিয়ে দুই দিনের রিমান্ডে আনা হয়েছে। এ মামলার তদন্ত করছেন সাব-ইন্সপেক্টর শফিকুল ইসলাম। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ধারণা করা হচ্ছে যাত্রী ‘স্বর্ণের ক্যারিয়ার’। তিনি বিস্তারিত জানার জন্য মামলার তদন্তকারী কর্মকর্তার সাথে যোগাযোগ করার অনুরোধ জানান। পরে তদন্তকারী কর্মকর্তা শফিকুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।



আরো সংবাদ