২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাদামতলী ফল ব্যবসায়ী সমিতির নির্বাচনে সিরাজুল ইসলাম ও আব্দুল করিম নির্বাচিত

-

ঢাকা মহানগর ফল আমদানি রফতানিকারক ও আড়তদার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের নির্বাচনে সভাপতি পদে সিরাজুল ইসলাম, সহ সভাপতি পদে হাজী শামসুল হক হাওলাদার, সাধারণ সম্পাদক পদে শেখ আব্দুল করিম, যুগ্ম সম্পাদক পদে মো: জসিম উদ্দিন খান ও কোষাধ্যক্ষ পদে হাজী নেছার উদ্দিন নির্বাচিত হয়েছেন। এ ছাড়া পরিচালক পদে মো: সেলিম, মো: বাদল মিয়া, মো: মহসিন, আব্দুর রব মিয়া, আতিকুর রহমান মোল্লা, মো: সাজু, মো: রবিন মিয়া জয়লাভ করেছেন।
সভাপতি পদে বিজয়ী সিরাজুল ইসলামের প্রাপ্ত ভোট ৭৯৬, তার প্রতিদ্বন্দ্বী মো: হারুন পেয়েছেন ৬৫০ ভোট। সহ সভাপতি পদে বিজয়ী হাজী শামসুল হক হাওলাদার পেয়েছেন ৭১২ ভোট তার প্রতিদ্বন্দ্বী মো: সালাউদ্দিন পেয়েছেন ৭০৬ ভোট, সাধারণ সম্পাদক পদে শেখ আব্দুল করিম ১০৩৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাঈম আহমেদের প্রাপ্ত ভোট হচ্ছে ৩৯ ভোট। কোষাধ্যক্ষ পদে হাজী নেছার উদ্দিনের প্রাপ্ত ভোট ৭৭৪ ভোট, তার নিকটতম ছিলেন হাজী আব্দুর রহমান মুন্সীর ৬২৬ ভোট।
১ হাজার ৬০০ সদস্যের সংগঠন বাদামতলী ফল ব্যবসায়ী সমিতির সদস্যরা এবার দুর্নীতির বিরুদ্ধে তাদের ভোট প্রদান করেছেন। সমিতির সদস্যরা জানান, সাবেক সভাপতি মো: হারুন বিগত তিন বছরে ব্যাপক দুর্নীতি ও অনিয়ম করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, নতুন সদস্য ভর্তির টাকা আত্মসাৎ, সমিতির নামে জমি ক্রয়ের ক্ষেত্রে পরিত্যক্ত, জলাশয় এবং অন্যের দখলে থাকা জমি ক্রয়, কোনো সভা সমাবেশ না করে ২৬ লাখ ২০ হাজার ৩৪৫ টাকা আপ্যায়ন বিল দেখানো, মিটিং না করে মিটিং খরচ ৫ লাখ ৪৭ হাজার ১৫২ টাকা খরচ দেখানো।
এসব অনিযমের বিরুদ্ধে গত বছরের ৮ নভেন্বর সমিতির ৫৪ জন সদস্য জেলা সমবায় অফিসার বরাবর আবেদন করে সরকারি কর্মকর্তা দ্বারা তদন্তের দাবি জানান। জেলা সমবায় কর্তৃক তিনজন সরকারি কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে সাবেক সভাপতি হারুনের বিরুদ্ধে অনিয়ম খুঁজে পায়। এ ছাড়া বিগত ৩ বছরে তাদের মেয়াদকালে কোনো বার্ষিক সাধারণ সভা না করায় সমবায় সমিতি আইন এর ১৭(৩)ধারা অনুযায়ী ঢাকা জেলা সমবায় অফিসার জহিরুল হক তাকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করেন। এর বিরুদ্ধে তিনি গত ১৯ জানুয়ারি হাইকোর্টের মেইন ২৭ বিচারপতি খসরুজ্জামান ও বিচারপতি মো: মাহমুদ হাসান তালুকদারের আদালতে রিট পিটিশন করে তার প্রার্থিতা ফিরে পান।

 


আরো সংবাদ



premium cement