২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

করপোরেট সুশাসনে সেরা ব্র্যাক ব্যাংক : আইসিএসবি

-

সপ্তম আইসিএসবি জাতীয় পুরস্কার অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংককে করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স ২০১৯ পুরস্কার দিয়েছে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারি অব বাংলাদেশ (আইসিএসবি)। জেনারেল ব্যাংকিং ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড অর্জন করে ব্র্যাক ব্যাংক।
গত শনিবার ঢাকার র্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। এ ছাড়াও জুরি বোর্ডের চেয়ারম্যান ড. এ বি মির্জ্জা আজিজুল ইসলাম টেলিফোনের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দেন।
পুরস্কার গ্রহণ করে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন ‘সুশাসন, নিয়মানুবর্তিতা, জবাবদিহিতা ও স্বচ্ছতা ব্র্যাক ব্যাংকের ব্যবসায়িক মডেলের মূল ভিত্তি। এই মানগুলোতে টানা দ্বিতীয় বছর আইসিএসবির এই স্বীকৃতি আমাদের জন্য দেশের সেরা ব্যাংক হওয়ার পথে একটি মাইলফলক। আমরা আমাদের সব স্টেকহোল্ডারদের তাদের দিকনির্দেশনা, উৎসাহ এবং ব্যাংকের ওপর আস্থা রাখার জন্য ধন্যবাদ জানাই। এই পুরস্কার অর্জনে আমাদের ব্যাংকের প্রতিটি কর্মীর অবদান রয়েছে।’
প্রতি বছরের মতো আইসিএসবি এ বছরও করপোরেট গভর্র্ন্যান্স সংক্রান্ত মানদণ্ডের আলোকে স্থানীয়ভাবে তালিকাভুক্ত মোট ৩৫টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে।
প্রতি বছরই আইসিএসবি তালিকাবদ্ধ সংস্থাগুলোর কাছ থেকে আবেদন করার আহ্বান জানায়। ১৩টি বিভিন্ন সেক্টরের ১৫০টিরও বেশি প্রতিষ্ঠান এবারের আয়োজনে অংশ নেয় এবং করপোরেট সুশাসনের মান সম্পর্কিত সমর্থনকারী তথ্য সহকারে তাদের ২০১৯ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন জমা দেয়।
গত বছর আইসিএসবি জাতীয় পুরস্কারের ষষ্ঠ সংস্করণে করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্সের জন্য সিলভার অ্যাওয়ার্ড পেয়েছিল ব্র্যাক ব্যাংক। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল