০৪ মার্চ ২০২১
`

রাজশাহীতে ট্রাফিক সার্জেন্টের ওপর হামলাকারী যুবক গ্রেফতার

-

রাজশাহীতে মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় ট্রাফিক সার্জেন্টের ওপর হামলা প্রসঙ্গে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছেন, আমার ২২ বছরের চাকরি জীবনে এমন নৃশংস ঘটনা আর দেখিনি। হামলাকারী যুবক বেলাল হোসেনকে (২৫) গ্রেফতারের পর গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আরএমপি কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
বুধবার রাত প্রায় ১টার দিকে নাটোর মাদরাসা মোড় এলাকা থেকে বেলাল হোসেনকে গ্রেফতার করে পুলিশ। তথ্য-প্রযুক্তির সহায়তায় আরএমপির একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। বেলাল হোসেন একটি বাসে পালিয়ে যাচ্ছিলেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, বেলালের মোটরসাইকেলের কাগজপত্রের মেয়াদ শেষ হয়েছিল। বিআরটিএতে খোঁজ নিয়ে তারা বিষয়টি নিশ্চিত হয়েছেন। এ ছাড়া তার হেলমেটও ছিল না। এ কারণে সার্জেন্ট তাকে আটকালে তিনি উত্তেজিত হয়ে চেলাকাঠ নিয়ে এসে মারধর করেন। সার্জেন্টের মাথায় মেরে তাকে হত্যার চেষ্টা করা হয়েছিল বলেও জানান তিনি। আরএমপি কমিশনার বলেন, কর্মকর্তাকে সরকারি কাজে বাধা প্রদান এবং তাকে মেরে ফেলার চেষ্টার জন্য হত্যাচেষ্টাসহ অন্যান্য ধারায় মামলা করা হয়েছে।
সংবাদ সম্মেলনে আরএমপির বোয়ালিয়া জোনের উপকমিশনার (ডিসি) সাজিদ হোসেন, শাহমখদুম জোনের ডিসি মুহাম্মদ সাইফুল ইসলাম, মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুসসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত মঙ্গলবার নগরীর বিলশিমলা ঐতিহ্য চত্বর সংলগ্ন এলাকায় বিপুল কিশোর নামে এক ট্রাফিক সার্জেন্ট দায়িত্ব পালন করছিলেন। হামলাকারী বেলাল ওই সময় হেলমেট ছাড়া একটি মোটরসাইকেল চালিয়ে আসছিলেন। সার্জেন্ট বিপুল তার মোটরসাইকেলের কাগজ দেখতে চান। একই সাথে হেলমেট না থাকার কারণে তিনি মামলা লিখতে শুরু করেন। এ সময় সার্জেন্টের সাথে বাগি¦তণ্ডায় জড়িয়ে পড়েন বেলাল। একপর্যায়ে পাশের ফার্নিচারের দোকান থেকে চেলাকাঠ নিয়ে এসে তার ওপর হামলা করেন। এতে সার্জেন্ট বিপুল গুরুতর আহত হন। এ নিয়ে বেলালকে একমাত্র আসামি করে মঙ্গলবার রাতেই নগরীর রাজপাড়া থানায় একটি মামলা করেন সার্জেন্ট বিপুল। বেলালের বাড়ি নগরীর লক্ষ্মীপুর ভাটাপাড়া এলাকায়। তার বাবার নাম মৃত শামসুল হক। বেলাল একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।



আরো সংবাদ