২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজশাহীতে বিয়ের শর্তে ধর্ষক চিকিৎসকের জামিন

দেনমোহর ৫০ লাখ টাকা
-

রাজশাহীতে আদালতে বিচারকের উপস্থিতিতে বিয়ে করে অবশেষে জামিন পেয়েছে ধর্ষণ মামলার আসামি এক চিকিৎসক। গতকাল বুধবার রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। পরে আসামিকে জামিন দেন আদালতের বিচারক মো: মনসুর আলম। বিয়েতে ৫০ লাখ টাকা দেনমোহর ধার্য হয়েছে। এর মধ্যে ২৫ লাখ টাকা নগদ পেয়েছেন নববধূ। আর বাকি রয়েছে ২৫ লাখ টাকা।
আসামির নাম এস এম সাখাওয়াত হোসেন রানা (৪৬)। সে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের চক্ষু বিভাগের সহকারী রেজিস্ট্রার। আর ভিকটিম নারী একজন শিক্ষানবিস আইনজীবী (২৭)। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় এই নারীর (২৭) গ্রামের বাড়ি।
ডা: রানা রাজশাহী নগরীর টিকাপাড়া এলাকায় ভাড়া থাকত। তার গ্রামের বাড়ি নওগাঁর পোরশা উপজেলায়। তার স্ত্রী-সন্তানও আছে। এই নারীকে ধর্ষণের অভিযোগে গত ২৫ জুলাই সে গ্রেফতার হয়। এরপর থেকে সে রাজশাহী কেন্দ্রীয় কারাগারেই ছিল। এরই মধ্যে গত ১২ নভেম্বর তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল হয়। প্রায় ছয় মাস কারাগারে থেকে বিয়ের শর্তে জামিন পেল ডা: রানা। আদালতে দেয়া অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছিল, ডা: রানা বিবাহিত। তার তিনটি সন্তান রয়েছে। আর ভুক্তভোগী নারী অবিবাহিত। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে তাদের পরিচয়। এরই মধ্যে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তারপর নানা কায়দায় বিশ্বাস স্থাপন করে এ চিকিৎসক ওই নারীর সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলে। কিন্তু কিছুতেই বিয়ে করছিল না। এ কারণে ওই নারী তাকে এড়িয়ে যেতে শুরু করে।
গত ২৫ জুলাই ডা: রানা ওই নারীর ভাড়া বাসায় গিয়ে তাদের ঘনিষ্ঠ মুহূর্তের একটি ভিডিওচিত্র দেখিয়ে বলে, তার সাথে শারীরিক সম্পর্ক চালিয়ে যেতে হবে। অন্যথায় এ ভিডিওচিত্র ছড়িয়ে দেয়া হবে। এভাবে ভয় দেখিয়ে ডা: রানা ওই নারীকে ধর্ষণ করে। এরপর ওই ভিডিওচিত্র নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। তখন ওই নারীর বান্ধবী বাইরে থেকে ঘরের দরজা আটকিয়ে জাতীয় জারুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন করেন। কিছুক্ষণ পর নগরীর রাজপাড়া থানা পুলিশ ডা: রানাকে সেখান থেকে আটক করে আনে। এরপর ওই নারী বাদি হয়ে তার বিরুদ্ধে থানায় পর্নোগ্রাফি এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।
বিয়ের পর ওই নারী গতকাল বুধবার দুপুরে সাংবাদিকদের বলেন, ডা: রানার বাবা গত সোমবার তার ছেলেকে বিয়ে করতে আমাকে প্রস্তাব দেন। অনেক কিছু ভেবে আমি রাজি হয়ে যাই। এর পরিপ্রেক্ষিতে বিচারক আসামিকে বুধবার আদালতে হাজির করার নির্দেশ দেন। বিচারক সিদ্ধান্ত দেন, আদালতেই তাদের বিয়ে হবে। সে অনুযায়ী বুধবার ডা: রানাকে কারাগার থেকে আদালতে আনা হয়। এরপর বিচারকের সামনেই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল