২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ভুয়া চাকরিদাতা ৪ প্রতিষ্ঠান থেকে ২৩ প্রতারক গ্রেফতার

পঞ্চাশ ভুক্তভোগীকে উদ্ধার
-

রাজধানীতে ভুয়া চাকরিদাতা চার প্রতিষ্ঠান থেকে ২৩ প্রতারককে গ্রেফতার করেছে র্যাব-৪। এ সময় ৫০ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার বিভিন্ন সময়ে শাহ আলী, পল্লবী, কাফরুল ও তেজগাঁও থেকে প্রতারকদের গ্রেফতার ও ভুক্তভোগীদের উদ্ধার করা হয়েছে বলে গতকাল শুক্রবার র্যাব-৪-এর উপ-অধিনায়ক মেজর কামরুল ইসলাম নিশ্চিত করেছেন।
র্যাব জানায়, কয়েকটি ভুয়া কোম্পানি চাকরি দেয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে চাকরিপ্রার্থীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। এমন অভিযোগে পৃথক পৃথক অভিযান চালিয়ে ভিন্ন ভিন্ন ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠান থেকে ৫০ জন ভুক্তভোগীকে উদ্ধার এবং ২৩ প্রতারককে গ্রেফতার করা হয়েছে।
অভিযানে শাহ আলীতে ‘লাইফ গার্ড সিকিউরিটি অ্যান্ড সাপ্লাই লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠান থেকে ১০০টি জীবনবৃত্তান্তের ফরম, ১৫টি চাকরির আবেদন ফরমের বই, চারটি রেজিস্টার, চারটি সিল মোহর, সাতটি মোবাইল, ২০০টি ভিজিটিং কার্ড এবং নগদ পাঁচ হাজার টাকাসহ পাঁচ প্রতারককে গ্রেফতার করা হয়। তারা হলো- তাসলিমা সুলতানা, সায়মা ইসলাম, মৌসুমী আক্তার, সাইফুল ইসলাম ও রাকিব হোসেন।
পল্লবীতে অভিযান চালিয়ে ‘বিজবন্ড আইটি লিমিটেড’ থেকে ৫০টি টাকা প্রাপ্তির রসিদ, ৩০০টি ভর্তি ফরম, ৬৫টি অঙ্গীকারনামা, ৭০টি চাকরির নিয়োগ ফরম, ২০০টি কমিশন ভাউচার, সাতটি রেজিস্টার, একটি প্যাড এবং চারটি মানি রিসিটসহ তিন প্রতারককে গ্রেফতার করা হয়। তারা হলো- সুমনা খাতুন, সোহেল ফরাজি ও শামীমা আক্তার।
কাফরুল থেকে ‘ডিজিট-৪ সিকিউরিটি অ্যান্ড লজিস্টিকস সার্ভিসেস লিমিটেড’ নামের ভুয়া প্রতিষ্ঠান থেকে ১০টি প্রচারপত্র, পাঁচটি আইডি কার্ড, ১০টি মনোগ্রাম এবং ৪০টি ভর্তি ফরমসহ ছয়জন প্রতারককে গ্রেফতার করা হয়। তারা হলো- মো: কামরুজ্জামান, মশিউর রহমান, মো: সোহাগ, মো: রুবেল, মমতাজ নায়রী ও শাহীনূর আক্তার।
এ দিকে তেজগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে ‘বিজবন্ড আইটি লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠান থেকে ১৫টি টাকাপ্রাপ্তির রসিদ, একটি ভর্তি ফরমের বই, পাঁচটি চুক্তিপত্র, একটি সিল, ৫০টি ভিজিটিং কার্ড, ৪৫টি আইডি কার্ড, ১৫টি জীবনবৃত্তান্ত এবং ১৫টি কমিশন ভাউচারসহ ৯ প্রতারককে গ্রেফতার করা হয়। তারা হলো- আব্দুল হামিদ, আব্দুল জব্বার, গাজিউর রহমান, আব্দুস সালাম, মাহামুদা খাতুন, মাসুম কবির, ফরিদ ইমরান, এনামুল হক ও মাহমুদা খাতুন।
র্যাব-৪-এর উপ-অধিনায়ক মেজর কামরুল ইসলাম বলেন, চক্রটি রাজধানীসহ দেশের ভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে-বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলত। অল্পশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অসচ্ছল তরুণ-তরুণীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে প্রশিক্ষণের নামে অর্থ আদায় ও ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারক চক্রটি বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা তাদের অপকর্মের কথা স্বীকার করেছে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল