২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সাভারে সালেহপুর ব্রিজে দ্বিতীয় দিনেও এক লেনে চলছে যানবাহন

-

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকার সালেহপুর ব্রিজের অংশ দেবে যাওয়ার পর গার্ডারে ফাটল দেখা দেয়ায় গতকাল শুক্রবার দ্বিতীয় দিনের মতো এক লেন দিয়ে যান চলাচল করছে। ফাটল অংশে বন্ধ রয়েছে যানবাহন। এর ফলে এখনো মহাসড়কে দীর্ঘ যানজট রয়েছে। যানজটের কারণে যাত্রীরা হেঁটে তাদের গন্তব্যে যাচ্ছেন। সকালে ব্রিজটি পরিদর্শন করেছেন সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।
পুলিশ, সওজ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাভারের আমিনবাজার এলাকার সালেহপুর ব্রিজটির সাভার থেকে ঢাকাগামী লেনের বাম পাশের অংশটি দেবে যাওয়া এবং গার্ডারে ফাটল ধরার কারণে লেনটি দ্বিতীয় দিনও বন্ধ রয়েছে। অপর লেনটি সচল থাকায় যানবাহন চলাচল করলেও ব্যস্ততম সড়কে দীর্ঘ যানজটে যাত্রীদের ভোগান্তি চরমে। এ দিকে সড়ক ও জনপথের ভাষ্য মতে কাজ শেষ করতে তিন সপ্তাহ লাগতে পারে। সালেহপুর ব্রিজটির ঢাকামুখী অংশে দেবে যাওয়া ও ফাটল দেখা দেয়ায় ওই অংশে যানবাহন বন্ধ। সড়ক ও জনপথ (সওজ) বিভাগের পক্ষ থেকে তা ঝুঁকিপূর্ণ ঘোষণা দেয়ার পর দেশের উত্তর ও পশ্চিম অঞ্চলের সাথে যোগাযোগ যেকোনো সময় বন্ধ হয়ে যেতে পারে। এ ছাড়াও সাভার, আশুলিয়াসহ আশপাশের জনগণ রয়েছেন চরম আতঙ্কে।
সড়ক ও জনপথ (সওজ) অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
আমিনবাজার ফাঁড়ির ইনচার্জ (এসআই) সবুর খান বলেন, সড়ক ও জনপথ (সওজ) বিভাগ গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত কাজ শুরু করেনি। যানবাহন আগের মতোই চলছে।
উল্লেখ্য, গত বুধবার দুপুরে আমিনবাজার এলাকার সালেহপুর ব্রিজের সাভার থেকে ঢাকামুখী লেনটি দেবে যাওয়ার পর গার্ডারে ফাটল দেখা দিলে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ তা ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement