১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকায় সাংস্কৃতিক পক্ষ উদ্বোধন

-

ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকায় প্রতি বছরের মতো এবারো অনুষ্ঠিতব্য সাংস্কৃতিক পক্ষ-২০২০-এর উদ্বোধন করা হয়েছে গতকাল বৃহস্পতিবার। কুরআন তিলাওয়াত, হামদ-না‘আত, আবৃত্তি, বক্তব্য প্রতিযোগিতাসহ মোট ২১টি ইভেন্টে পক্ষকালব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ বিশিষ্ট আলেমে দ্বীন বরেণ্য শিক্ষাবীদ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান এবং বিশেষ অতিথি ছিলেন মাদরাসার উপাধ্যক্ষ ড. মুহাম্মাদ খলিলুর রহমান মাদানী। মাদরাসার সাহিত্য ও সাংস্কৃতিক বিভাগের আহ্বায়ক মুহাদ্দিস আ ন ম হেলাল উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে এবং মাদরাসা ছাত্রসংসদের জিএস মারুফ বিল্লাহর সঞ্চালনায় এ অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ ছাত্রসংসদের ভিপি আবু জাফর শাহীন, ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক আব্দুস সামাদ, মুফাসসির মাওলানা জাকির হোসাইন শেখ, মুফাসসির মাওলানা আবুল কাসেম গাজী এবং বিশেষ অতিথি উপাধ্যক্ষ ড. মুহাম্মাদ খলিলুর রহমান মাদানী। সব ছাত্র ও শিক্ষকবৃন্দের উপস্থিতিতে এ অনুষ্ঠানে বক্তারা পুঁথিগত লেখাপড়ার পাশাপাশি সহপাঠ্যক্রমিক বিষয়গুলোতে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের মধ্যে তাওহিদের বাণী ধারণ করে শিক্ষার্থীদের নিজেদেরকে যোগ্য ও সৃজনশীল করে তোলার প্রতি গুরত্বারোপ করেন।
অধ্যক্ষ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান শিক্ষার্থীদের মনোদৈহিক বিকাশের জন্য সহপাঠ্যক্রমিক বিষয়ে অংশগ্রহণের আবশ্যকতা তুলে ধরেন। তিনি বলেনÑ তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসা তার জন্মলগ্ন থেকে একদল আল্লাহভীরু, দক্ষ ও দেশপ্রেমিক সুনাগরিক গড়ে তোলার প্রয়াস চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মেধা ও যোগ্যতা যাচাইয়ের জন্য এসব প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে সৃজনশীল কাজে আত্মনিয়োগ করে দেশসেরা মুহাদ্দিস, মুফাসসির, মুফতি, ডাক্তার, ইঞ্জিনিয়ার ও ব্যবসায়ী হতে হবে। একসাথে কুরআন-হাদিসের সঠিক ব্যাখ্যা অনুধাবনের মাধ্যমে মাদরাসার শিক্ষার্থীরা ইসলামের শাশ্বত শান্তির বার্তা নিয়ে মানবজাতির কল্যাণে আত্মনিয়োগ করবে।’ বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের জন্য প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে এ বছর সাংস্কৃতিক পক্ষ অনলাইনভিত্তিক হচ্ছে। এর ফলে শিক্ষার্থীরা নিজ নিজ অবস্থান থেকে প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার

সকল