২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
৭৫% লভ্যাংশ ঘোষণা

বুক সোসাইটির ৪৩তম এজিএম অনুষ্ঠিত

বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটির বার্ষিক সাধারণ সভায় অতিথিরা -

বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিমিটেড-এর ৪৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল শুক্রবার বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সোসাইটির সহ-সভাপতি আমির হোছাইন। সভায় সোসাইটির ২০১৮-১৯ অর্থ বছরের জন্য ৭৫% লভ্যাংশ ঘোষণা করা হয়। এ ছাড়াও সভায় ২০১৯-২০ অর্থ বছরের কার্যক্রমের প্রতিবেদন, ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত পরিকল্পনা, একই অর্থ বছরের রাজস্ব, মূলধন ও উন্নয়ন বাজেট এবং ২০১৯-২০ অর্থ বছরের সম্পূরক বাজেট এবং আয়-ব্যয়ের হিসাব পেশ করা হয়।
সভাপতির বক্তব্যে আমির হোছাইন বলেন, বুক সোসাইটি একমাত্র সমিতি, যা জাতির বিবেকের আত্মজিজ্ঞাসা, আত্মানুসন্ধান, দেশপ্রেম, জ্ঞান বিতরণ এবং সুস্থ মন-মানসিকতা বিকাশের লক্ষ্যে বই প্রকাশ ও বিপণনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমান বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির যুগে নিজেকে এবং বিশ্বকে জানার জন্য অবশ্যই বই পড়তে হবে। প্রকৃত জ্ঞানার্জনের মাধ্যমে নিজেকে আলোকিত মানুষ হওয়ার মাধ্যমে সমৃদ্ধ দেশ ও জাতি গঠনে সবাইকে ভূমিকা রাখতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট গোলাম মোহাম্মদ ও অ্যাডভোকেট আবদুল বাতেন। সাধারণ সভায় আরো বক্তব্য রাখেন সোসাইটির পরিচালক প্রশাসন (ঢাকা) এস এম রইসউদ্দিন, পরিচালক প্রশাসন (চট্টগ্রাম) আব্দুল গফফার, পরিচালক লিগ্যাল (ঢাকা) অ্যাডভোকেট এস এম কামাল উদ্দিন, পরিচালক হিসাব (চট্টগ্রাম) মোহাম্মদ উল্লাহ, পরিচালক প্রকাশনা (চট্টগ্রাম) মো: ছিদ্দিকুর রহমান ও পরিচালক প্রফেসর এ টি এম ফজলুল হক। এ ছাড়াও সভায় সোসাইটির শেয়ারহোল্ডারদের পক্ষ থেকে পরামর্শমূলক বক্তব্য রাখেন মু. আলী হোসাইন ফরায়েজী, ইবরাহীম বাহারী, মো: সুলতানুল আলম, নাসির উদ্দিন চৌধুরী, ড. মুহাম্মদ নূরুল ইসলাম ও অধ্যাপক মোহাম্মাদ সিরাজ উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে সোসাইটির সভাপতি, সাবেক সচিব আ জ ম শামসুল আলম এবং পরিচালক ইঞ্জিনিয়ার মিসবাহ উদ্দিন খানের রোগমুক্তি, সোসাইটির সাবেক পরিচালক, শেয়ারহোল্ডার, লেখক ও সাহিত্যিক যারা ইন্তেকাল করেছেন তাদের রূহের মাগফিরাত কামনা এবং মহামারী করোনা থেকে দেশ ও জাতির মুক্তি চেয়ে মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া ও মুনাজাত করা হয়। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement