২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের আনুষ্ঠানিক যাত্রা শুরু

-

রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে গত রোববার ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহায়ক প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের শুভ উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবাইয়াত উল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ইউসিবির এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি, ইউসিবির পরিচালক প্রফেসর ড. মো: জোনায়েদ শফিক এবং ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শওকত জামিল।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের সিইও তানজিম আলমগিরসহ বিভিন্ন কর্মকর্তা। এ ছাড়াও বিশিষ্ট সুধীবৃন্দ ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবাইয়াত উল ইসলাম বলেন, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড দেশে পেশাদারিত্বমূলক আর্থিক ব্যবস্থাপনা সেবার ক্ষেত্রে শূন্যতা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই মুহূর্তে দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর তুলনায় বাংলাদেশ তাদের অর্থনৈতিক অবস্থানের উন্নতি করেছে। আমি মনে করি এখনই সঠিক সময় ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের মতো উদ্যোগ নেয়ার। সর্বোপরি আমাদের মূলধন বাজার এবং অর্থনৈতিক উন্নয়নে মার্চেন্ট ব্যাংকের বিশাল ভূমিকা রাখতে সক্ষম হবে।
এ সময় ইউসিবির এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি তার বক্তব্যে বলেন, ইউসিবির স্টক ব্রোকারেজের শাখা ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট গত পাঁচ বছরে ৬৩তম অবস্থান থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহায়ক প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড নিয়েও আমরা আশাবাদী।
এ ছাড়াও ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শওকত জামিল বলেন, বাংলাদেশের সব অ্যাসেট ম্যানেজমেন্ট সংস্থাগুলোর মধ্যে ইউসিবির নতুন গঠিত সহায়ক কোম্পানি ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের মূলধন সবচেয়ে বেশি। ইউসিবি ইনভেস্টমেন্টগুলো সম্প্রতি তার মার্চেন্ট ব্যাংকিং লাইসেন্স পেয়েছে; যদিও সংস্থাগুলো ২০১৫ সাল থেকে তালিকাভুক্ত ইকুইটিতে নিজস্ব তহবিলে বিনিয়োগ করে আসছে। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement