২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কিশোরগঞ্জে হত্যা মামলায় মেয়ের মৃত্যুদণ্ড মায়ের যাবজ্জীবন

আট বছর পর রায়
-

কিশোরগঞ্জ শহরের বত্রিশ এলাকার স্কুলছাত্র তোফায়েল আহমেদকে পিটিয়ে হত্যার ঘটনায় আট বছর পর মামলার রায়ে এক নারীকে মৃত্যুদণ্ড এবং তার মাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে দণ্ডপ্রাপ্তদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।
গতকাল রোববার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের প্রথম বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম জুয়েনা আক্তার (৩০)। তিনি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার পিপুলিয়া পাইকপাড়া গ্রামের দুলাল ভূইয়ার মেয়ে। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি হলেন জুয়েনা আক্তারের মা রিনা আক্তার (৫০)। শহরের বত্রিশ এলাকায় তারা থাকতেন।
অপর দিকে নিহত তোফায়েল আহমেদ বত্রিশ মনিপুরঘাট এলাকার আওলাদ হোসেনের ছেলে। সে শহরের আজিম উদ্দিন উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র ছিল। রায় ঘোষণার সময় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি রিনা আক্তার আদালতে উপস্থিত থাকলেও ফাঁসির দণ্ডপ্রাপ্ত তার মেয়ে জুয়েনা আক্তার জামিন পেয়ে পলাতক রয়েছে।
মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ১০ মার্চ বত্রিশ এলাকায় পূজামণ্ডপ দেখতে গিয়েছিল স্কুলছাত্র তোফায়েল। এ সময় তার বয়সী রাসেল ভূঞার সাথে তার কথা কাটাকাটি হয়। এ ঘটনায় জুয়েনা আক্তার ও রিনা আক্তার তোফায়েলকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। তোফায়েলকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় পরদিন তার মৃত্যু হয়।
এ ঘটনায় ওই বছরের ১১ মার্চ তোফায়েলের বাবা আওলাদ হোসেন বাদি হয়ে কিশোরগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে তিনজনকে আসামি করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের এসআই আহসান হাবীব তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। দীর্ঘ শুনানি শেষে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত গতকাল রায় ঘোষণা করেন।
রায়ে সন্তোষ প্রকাশ করেছেন নিহতের পরিবারের সদস্যরা।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি আবু সাঈদ ইমাম। আসামিপক্ষে আইনজীবী ছিলেন ক্ষীতিশ দেবনাথ।

 


আরো সংবাদ



premium cement