১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মানারাত ইন্টারন্যাশনাল ভার্সিটিতে আন্তর্জাতিক সিরাত কনফারেন্স

-

প্রথিতযশা ইসলামী চিন্তাবিদ ও গবেষক, শিক্ষাবিদ, মিডিয়াব্যক্তিত্ব ও বরেণ্য আলেমদের নিয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজন করল ‘শিক্ষা উন্নয়নে মুহাম্মদ সা:’ শীর্ষক আন্তর্জাতিক অনলাইন সিরাত কনফারেন্স। বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের উদ্যোগে ২৬ নভেম্বর রাতে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়। বিশিষ্ট শিক্ষাবিদ ও বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: নজরুল ইসলাম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সরাসরি অনুষ্ঠানটি প্রচার করা হয়। এতে রসূল সা:-এর সিরাতের ১০টি ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
অনুষ্ঠানে ‘শিক্ষা উন্নয়নে মুহাম্মদ সা:’ শীর্ষক আলোচনায় অংশ নেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্ততাবিদ ও বাংলাদেশ ইসলামিক ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর সাইয়্যেদ কামাল উদ্দীন জাফরি। ‘নৈতিকতা অবক্ষয় রোধে রাসূল সা:-এর শিক্ষ’ শীর্ষক আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ আবদুর রশিদ।
ইসলামিক স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ ওবায়দুল্লাহর সঞ্চালনায় কনফারেন্সে অন্যদের মধ্যে ‘উচ্চ শিক্ষায় ইসলামী শিক্ষা: বাস্তবতা ও প্রত্যাশা’; ‘উচ্চশিক্ষা সিলেবাসে রাসূলুল্লাহ সা: : পরিপ্রেক্ষিত ঢাকা বিশ্ববিদ্যালয়’; ‘রাসূলুল্লাহ সা:-এর শিক্ষা পদ্ধতি’, ‘শিক্ষা ও সামাজিক সম্প্রীতি : রাসূলুল্লাহ সা:-এর অবদান’; আলিয়া মাদরাসা শিক্ষা সিলেবাসে রাসূলুল্লাহ সা:-এর জীবনী এবং শিক্ষা: পরিপ্রেক্ষিত বাংলাদেশ’; ‘রাসূলুল্লাহ সা:-এর শিক্ষা সম্প্রসারণে গণমাধ্যমের ভূমিকা : পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ ও ‘পারিবারিক শিক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা : রাসূলুল্লাহ সা:-এর দিক নির্দেশনা’ শীর্ষক আলোচনায় যথাক্রমে অংশ নেন ওয়ার্ল্ড মুসলিম হেরিটেজ রিসার্চ সেন্টার, ইউএসএ-এর গ্লোবাল প্রেসিডেন্ট প্রফেসর ড. মো: রুহুল আমিন; মানারাত ট্রাস্ট, যুক্তরাজ্যের প্রতিষ্ঠাতা সদস্য প্রফেসর শায়খ খন্দকার কবির উদ্দিন; তামীরুল মিল্লাত কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মুফতি মুহাম্মদ আবু ইউসুফ খান; উত্তর বাড্ডা ইসলামিয়া কামিল মাদরাসা, ঢাকার অধ্যক্ষ ড. মো: আনোয়ার হোসেইন মোল্লা; দুর্বাটি মদিনাতুল উলুম কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ রুহুল আমিন প্রমুখ।
কনফারেন্সে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মো: হাফিজুল ইসলাম মিয়া ও রেজিস্ট্রার মো: মনিরুল ইসলাম।
সেন্টার অব জেনারেল এডুকেশনের প্রফেসর ড. মুহাম্মদ আবদুস সামাদের স্বাগত বক্তৃতার মধ্য দিয়ে শুরু হওয়া কনফারেন্সে আরো বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক ড. আবু আইয়ুব মো: ইব্রাহিম।
আন্তর্জাতিক মানের সিলেবাস, আধুনিক সুযোগ-সুবিধাসম্বলিত মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগে স্প্রিং সেমিস্টারে বিএ (অনার্স) ইন ইসলামিক স্টাডিজ প্রোগ্রামে ভর্তি চলছে। ভর্তির জন্য যোগাযোগ করতে পারেন : ০১৭০৯১২৬৩৯১, ০১৮১৯২৪৫৮৯৫, ০১৭০৯১২৬৩৯৪, ০১৭৮০৩৬৪৪১৪-১৫। বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে?

সকল