২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রাম চিড়িয়াখানায় এসেছে নতুন অতিথি

-

চট্টগ্রাম চিড়িয়াখানায় সাম্বার হরিণ পরিবারে নতুন অতিথি এসেছে। বিলুপ্তপ্রায় প্রজাতির সাম্বার হরিণের কাজল-লাইলির পরিবারে গত মঙ্গলবার নতুন এই অতিথি এসেছে।
চট্টগ্রাম চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা: মো: শাহাদাত হোসেন শুভ বৃহস্পতিবার নয়া দিগন্তকে জানান, বিলুপ্ত প্রজাতির সাম্বার হরিণের কাজল-লাইলি পরিবারে গত ২৪ নভেম্বর নতুন শাবকের জন্ম হয়েছে। কাজল-লাইলির সন্তানের পরিবারে নতুন অতিথি এসেছে। মা হরিণ ও শাবকটি সুস্থÑ এ কথা জানিয়ে তিনি বলেন, নতুন শাবকের মা-বাবার জন্মও চট্টগ্রাম চিড়িয়াখানায়।
তিনি জানান, বাংলাদেশের বিলুপ্তপ্রায় প্রজাতির এই হরিণ উপমহাদেশের সবচেয়ে বড় জাতের হরিণ। তার মতে দেশের আর কোথাও এই প্রজাতির হরিণ নেই। বংশবৃদ্ধির মাধ্যমে চট্টগ্রাম চিড়িয়াখানায় সাম্বার পরিবারের সদস্য সংখ্যা বর্তমানে ছয়টি বলেও তিনি জানান।

 


আরো সংবাদ



premium cement
রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭

সকল