২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সরকার করোনা মোকাবেলাকে বাণিজ্য হিসেবে নিয়েছে : বিএনপি

-

সরকার করোনা সংক্রমণ মোকাবেলাকে বাণিজ্য হিসেবে নিয়ে দুর্নীতির সুযোগ সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। গতকাল বুধবার সকালে এক অনুষ্ঠানে তিনি এই অভিযোগ করেন।
তিনি বলেন, বাংলাদেশের মানুষ আজকে অসহায় অবস্থায়। করোনাকালে হাসপাতালগুলোতে সাহেদ, ডা: সাবরিনার মতো ছাত্রলীগ-যুবলীগের ব্যবসায়ীরা টাকা লুটপাট করেছে, লুটের রাজ্যে বাংলাদেশকে পরিচিত করেছে। বর্তমান সরকার এই করোনাকে বাণিজ্য হিসেবে নিয়ে দলীয় ব্যবসায়ীদের দুর্নীতির ব্যবস্থা করে দিয়েছে। সেলিমা রহমান বলেন, করোনা যখন শুরু হয় সরকার বলেছিলÑ আমরা করোনার থেকে শক্তিশালী। সে দিন তারা করোনা প্রতিরোধ কিংবা মোকাবেলায় কোনো পদক্ষেপই নেয়নি। তারা জনগণকে ঠেলে দিয়েছিল অসহায় মৃত্যুর দিকে। সে দিন মানুষ চিকিৎসা পায়নি, চিকিৎসকরা তাদের চিকিৎসাসেবার সামগ্রী পায়নি। হাসপাতালগুলোতে চিকিৎসা ছিল না। সার দেশর অসহায় মানুষ চিকিৎসার জন্য ছুটে বেড়িয়েছে একটুখানি চিকিৎসার জন্য।
সরকারের ব্যর্থতার কঠোর সমালোচনা করে সেলিমা রহমান বলেন, সরকার প্রতিটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে, দেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে, মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। আজকে অর্থনীতি নেই, ব্যাংক শূন্য, শেয়ারবাজার শূন্য, মানুষের পকেট কেটে টাকা নেয়া হচ্ছে, আজকে দ্রব্যমূল্য আকাশচুম্বী। মানুষের পেটে ভাত নেই, চাকরি নেই, মানুষ বেকার ক্রমাগতভাবে হচ্ছে। এভাবে একটা দেশ চলতে পারে না। করোনা উপলক্ষে সরকারের ঘোষিত প্রণোদনাসুবিধা সরকারি দলের লোকজনই পাচ্ছে বলে অভিযোগ করেন তিনি। এ সময় করোনাকালে জিয়াউর রহমান ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে মানুষের পাশে থাকার ভূয়সী প্রশংসা করেন তিনি।
জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনা প্রতিরোধে জনসচেতনতা ও স্বাস্থ্যসেবা কর্মসূচির অংশ হিসেবে এই অনুষ্ঠান আয়োজিত হয়। এই কর্মসূচির আওতায় সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত মানুষজনকে চিকিৎসাপত্র ও বিনা মূল্যে ওষুধ প্রদান করা হয়।
ডা: পারভেজ রেজা কাকনের সভাপতিত্বে ও কৃষিবিদ শামীমুর রহমান শামীমের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, জিয়াউর রহমান ফাউন্ডেশনের ডা: এহসানুল হক সিদ্দিকী প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিএনপির শিরিন সুলতানা, নাসিরউদ্দিন অসীম, এ্যাবের প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, অধ্যাপক আবদুল করীম, ড্যাবের জহিরুল ইসলাম শাকিল, ডা: শাহ আমানউল্লাহ আমান, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজ, কৃষক দলের মাইনুল ইসলাম, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ বেড়াতে নিয়ে প্রেমিকাকে শ্বাসরোধ করে হত্যা

সকল