২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিমানের বহরে নতুন ড্যাশ ‘ধ্রুবতারা’

-

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে অত্যাধুনিক নতুন ড্যাশ ৮-৪০০ ‘ধ্রুবতারা’ যোগ হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ৩টা ৪০ মিনিটে এটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদ ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো: মোকাব্বির হোসেন নয়া দিগন্তকে বলেন, কানাডার বিখ্যাত এয়ারক্রাফট নির্মাতা প্রতিষ্ঠান ডি হ্যাভিল্যান্ডের নির্মিত অত্যাধুনিক ৭৪ সিটের নতুন (ড্যাশ ৮-৪০০) উড়োজাহাজটি বিকেলে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই এয়ারক্রাফট দিয়ে ব্যাংকক, দিল্লি, চেন্নাই ও কাঠমান্ডু রুটে ফ্লাইট চালানো হবে। এ ছাড়া মাঝে মধ্যে ডমেস্টিকেও চলবে। এয়ারক্রাফটটি সরাসরি কানাডার থেকে উড়ে এসেছে কি না জানতে চাইলে তিনি বলেন, এই এয়ারক্রাফট ৪ ঘণ্টার বেশি উড়তে পারে না। এটি থেমে থেমে তারপর এসেছে।
এর আগে বিমানের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়, বাংলাদেশ ও কানাডা সরকারের জি টু জি ভিত্তিতে ক্রয় করা তিনটি উড়োজাহাজের প্রথমটি বহরে যুক্ত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উড়োজাহাজের নাম রেখেছেন ‘ধ্রুবতারা’। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে তিনটি ড্যাশ ৮ উড়োজাহাজ যুক্ত হলে বিমান তার অভ্যন্তরীণ ও স্বল্প দূরত্বের আন্তজার্তিক রুটগুলোতে ফ্লাইট ফ্রিকোয়েন্সি বৃদ্ধি করবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অত্যাধুনিক সুযোগ-সুবিধাসমৃদ্ধ এ উড়োজাহাজে রয়েছে হেপা ফিল্টার প্রযুক্তি, যা মাত্র ৪ মিনিটেই ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু ধ্বংসের মাধ্যমে উড়োজাহাজের অভ্যন্তরের বাতাসকে সম্পূর্ণ বিশুদ্ধ করে।

 


আরো সংবাদ



premium cement
শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ

সকল