১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আল্লাহকে খুশি করতে পারলেই পরিপূর্ণ ঈমানদার হতে পারব : বায়তুশ শরফের পীর

-

বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির মুহতরাম সভাপতি বিশিষ্ট ইসলামিক স্কলার, লেখক ও গবেষক আল্লামা শায়ক মুহাম্মদ আবদুল হাই নদভী বলেছেন, জাকাত হচ্ছে আল্লাহর নির্ধারিত ফরজ কাজের একটি। এটি গরিব ও অসহায় মানুষের হক। এটি কারো দয়া কিংবা করুণা করা নয়। জাকাত একমাত্র আল্লাহর নৈকট্য লাভ এবং সন্তুষ্টি অর্জন করার জন্য দিতে হয়। যদি আমরা আমাদের জীবনের সর্ব ক্ষেত্রে আল্লাহর হকুম-আহকাম মেনে চলে আল্লাহকে খুশি করতে পারি তাহলেই আমরা পরিপূর্ণ ঈমানদার হতে পারব। তিনি গত সোমবার রাতে সাতকানিয়ার কেরানিহাট মসজিদে বায়তুশ শরফ কমপ্লেক্স পরিচালনা কমিটি ও কেরানিহাট ট্রাকচালক সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে শাহ্ পীর মাওলানা মুহাম্মদ আখতার রহ:, শাহ্ পীর মাওলানা মুহাম্মদ আব্দুল জব্বার রহ: ও শাহ্ পীর মাওলানা কুতুব উদ্দিন রহ:-এর ইছালে ছওয়াব মাহফিল ও সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
হাফেজ মাওলানা মোজাফফর আহমদ ও মাওলানা নুরুল আলম ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠিত ইছালে ছাওয়াব মাহফিলে অন্যদের মধ্যে আলোচনা পেশ করেন, মাওলানা সিহাব উদ্দিন, মাওলানা কফিল উদ্দিন, মাওলানা এনামুল করিম, মাওলানা আনোয়ারুল হক, মাওলানা মোহাম্মদ ইউনুন নূরী, মাওলানা নুরুল হক সিরাজী ও মাওলানা কারী নুরুল কবির প্রমুখ। এ সময় প্রধান অতিথিকে কেরানিহাটের বিভিন্ন ব্যবসায়ী সংগঠন, পেশাজীবী ও শ্রমজীবী সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement
ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫

সকল