২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নতুন বছরে ৪ গন্তব্যে ফ্লাইট চালু করবে ইউএস বাংলা

-

নতুন বছরে ৪টি গন্তব্যে ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। শুরুতে দুবাই, আবুধাবি শ্রীলঙ্কা ও মালদ্বীপ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে তারা। এ ছাড়া জুলাইয়ে ইন্দোনেশিয়াসহ আরো কয়েকটি দেশে ফ্লাইট পরিচালনার পরকিল্পনা রয়েছে সংস্থাটির।
রোববার রাতে পর্যটন নগরী কক্সবাজারে ওশান প্যারাডাইস হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মলেনে এ তথ্য জানান ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন (অব:) শিকদার মেসবাহ আহমেদ।
তিনি বলনে, আন্তর্জাতিক রুটগুলোকে নির্বিঘœ করতে ইউএস-বাংলা বিমানবহরে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত করা ছাড়াও বহরে দু’টি ব্র্যান্ড নিউ এটিআর৭২-৬০০ যুক্ত করে যশোর-চট্টগ্রাম, সৈয়দপুর-কক্সবাজার এবং সিলেট-চট্টগ্রামসহ বিভিন্ন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ।
শিকদার মেসবাহ উদ্দিন আরো বলেন, করোনা মহামারীর সময় বিশ্বের বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশীদের আনতে দুবাই, আবুধাবি, দিল্লি, চেন্নাই, মালে, কুয়ালালামপুর, ব্যাংকক, সিঙ্গাপুর, হ্যানয় ও ফ্রান্সসহ ১০০টিরও অধিক বিশেষ ফ্লাইট পরচিালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নানাবধি সমস্যায় জর্জরিত অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরজিম ইন্ডাস্ট্রিজ। বিভিন্ন সময় বাংলাদেশের এ খাতকে বাঁচিয়ে রাখতে সরকারের সহায়তার জন্য আবদেন করছে বেসরকারি এয়ারলাইন্স। বিশেষ করে অ্যারোনোটকিাল ও নন-অ্যারোনটক্যিাল চার্জকে সহনীয় পর্যায়ে নিয়ে আসা, জেট ফুয়েল কষ্টকে আন্তর্জাতিক মানদণ্ডে নিরুপণ করা, প্যাসেঞ্জার এয়ারলাইন্সের জন্য হ্যাঙ্গার সুবিধা বৃদ্ধি ইত্যাদি। প্রতিযোগিতার স্বার্থে জাতীয় বিমান সংস্থার সাথে বেসরকারি এয়ারলাইন্সের লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা একান্ত প্রয়োজন।
সংবাদ সম্মলেনে আরো উপস্থিত ছিলেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) মো: কামরুল ইসলাম, ক্যাপ্টেন সাদাত ও ক্যাপ্টেন মাসুদ।


আরো সংবাদ



premium cement
থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা

সকল